Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

একই ভবনে জেলা পর্যায়ের সরকারি সব অফিস করা হবে -গণপূর্ত ও গৃহায়ন মন্ত্রী

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : মাদারীপুর সরকারি অফিস সমুহের জন্য বহুতল ভবনের ভিত্তিপ্রস্ত উদ্বোধন শেষে গত শনিবার বিকেলে মাদারীপুর লেকের পাড় এলাকায় সাংবাদিকদের সাথে আলাপকালে গণপূর্ত ও গৃহায়ন মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন বলেন, বাংলাদেশের সব জেলায় একই ভবনে জেলা পর্যায়ের সরকারি সব অফিস করা হবে। তবে মাদারীপুরে সর্বপ্রথম এধরণের ভবন নির্মাণ করা হচ্ছে। পর্যায়ক্রমে সারা দেশেই এধরণের ভবন নির্মাণ করা হবে। একই ভবনে ডিসি অফিস, রেজিস্ট্রার অফিসসহ সরকারি সব অফিস থাকবে। এতে সাধারণ মানুষের ভোগান্তি কমবে।
তিনি আরো বলেন, ২০০৮ সালে যখন আওয়ামীলীগ ক্ষমতা নেয় তখন বিদ্যুৎ উৎপাদন ছিলো মাত্র ৩ হাজার ৫শ মেঘাওয়াট। ৮ বছরে এখন বিদ্যুৎ উৎপাদন হয় ১৫ হাজার মেঘাওয়াট। মাদারীপুরের লেকের পাড় এলাকায় মাদারীপুর গণপূর্ত অধিদপ্তরের ৪৯ কোটি ৭ লাখ টাকা ব্যয়ে ১০তলা ভবন নির্মাণ করা হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহিদউল্লা খন্দকার, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. হাফিজুর রহমান মুন্সি, প্রকল্প পরিচালক মোহাম্মদ মনির হোসেন, মাদারীপুর জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ^াস, পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান, মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ