Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

খুলনায় শিশু সদনের তিনছাত্রীকে ধর্ষণের দায়ে স্কুলের দপ্তরী আটক

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা মহানগরীর টুটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তিনছাত্রীকে ধর্ষণের অভিযোগে স্কুলের দপ্তরী বাচ্চু হাওলাদারকে আটক করেছে পুলিশ। গত ৫ ডিসেম্বর ধর্ষণের ঘটনা গতকাল সকালে জানাজানি হলে শিক্ষার্থী ও অভিভাবকরা স্কুলের সামনে খানজাহান আলী রোডে বিক্ষোভ করে। এসময় খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানসহ কেএমপি’র উদ্ধর্তন কর্মকর্তারা বিদ্যালয় পরিদর্শন করেন। অভিযুক্ত দপ্তরীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ধর্ষণের শিকার সকলে প্রথম শ্রেণির শিশু ও খুলনা সরকারি শিশু সদনের সদস্য।
বিক্ষোভকারী মোছাঃ লাকী ও কুলসুম নামের দু’জন অভিভাবক বলেন, শিশু সদন থেকে দপ্তরী প্রতিদিন ছাত্রীদের স্কুলে আনা নেয়া করে। কখনও স্কুলের শুরু হওয়ার আগে আবার কখনও ছুটির পরে নানা প্রলোভন ও ভয় দেখিয়ে বিদ্যালয় ভবনের কক্ষ ও বাথরুমে ডেকে নিয়ে ওই ছাত্রীদের একাধিকবার ধর্ষণ করে। গত এক সপ্তাহ আগে ধর্ষিত এই শিশুরা অসুস্থ্য হয়ে পড়ে। এরা আমাদের বাচ্চাদের কাছে এঘটনা খুলে বলে। পরে আমরা এ বাচ্চাদের মুখে ঘটনা শুনি। একপর্যায়ে স্কুলের সভাপতি এমএম মাসুদ মাহমুদ ও স্কুলের প্রধান শিক্ষক সঞ্জয় কুমারকে জানানো হয়েছিল। তারা বিষয়টির কোনো সমাধান না করায় আমরা বিক্ষোভ করতে বাধ্য হই। স্কুলের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক সঞ্জয় কুমার বলেন, বাচ্চাদের মুখে ধর্ষণের জবানবন্দি আমি শুনেছি। দপ্তরীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
খুলনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শফিকুল ইসলাম বলেন, অভিযুক্তকে আটক করেছি। তদন্তে গিয়ে কিছু আলামত সংগ্রহ করেছি। স্কুল কর্তৃপক্ষ বা শিশুদের অভিভাবক মামলা করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ মিজানুর রহমান মিজান ও জেলা প্রশাসক নাজমুল আহসান অভিযুক্ত ব্যক্তির অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ শাস্তি নিশ্চিতকরণের প্রতিশ্রæতি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ