Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে ওয়াজ মাহফিল সম্পন্ন বিশ মুসলিম শক্তিগুলোকে নিয়ে ইসলামী জাতিসংঘ গঠনের আহ্বান

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির হযরত মাওলানা মুফতি সৈয়দ মো: রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, ‘ওয়াজ মাহফিল আসলে বুঝের জন্য। অনেকে মাসয়ালা জানে কিন্তু আমল করে না। একটি নেকির মূল্য অহুদ পাহাড় সমতুল্য। তার মধ্যে আল্লাহপাক ব্যক্তিবিশেষে নেকির ওজন দেবেন। যে আল্লাহ পাকের বেশি নৈকট্য তার নেকির ওজন তত বেশি। অনেক মানুষ আছে ছুরতে মানুষ আসলে আবু জেহেল। নবী (সা:)-কে হত্যা করার জন্য গর্ত করে রেখেছিল কিন্তু নিজেই সে গর্তে পড়েছিল। মানুষ ও জিন এই দুই জাতিকে আল্লাহপাক ইবাদতের জন্য সৃষ্টি করেছেন। আর সারা দুনিয়ার মাখলুককে সৃষ্টি করেছেন মানুষের জন্য।
তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘সারা দুনিয়ায় এক মুসলমান আরেক মুসলমানের ভাই। কিন্তু মিয়ানমারে গণহত্যা, ধর্ষণ ও অগ্নিসংযোগ করে মুসলিম নিধন চলছে। জাতিসংঘ, ওআইসি ও মানবাধিকার সংস্থাসহ বিশ^শক্তি মিয়ানমারের সামরিক জান্তাকে গণহত্যা বন্ধে চাপ সৃষ্টি করছে না।’ তিনি বিশ্ব মুসলিম শক্তিগুলোকে নিয়ে ইসলামী জাতিসংঘ গঠনের দাবি জানান এবং আগামী ১৭ ডিসেম্বরের মধ্যে মুসলিম গণহত্যা বন্ধ না হলে ১৮ ডিসেম্বর সারাদেশ থেকে ধর্মপ্রাণ মুসলমানদের মিয়ানমার অভিমুখে লংমার্চে যোগদানের আহŸান জানান।
মুফতি সৈয়দ মো: রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে বাংলাদেশ মুজাহিদ কমিটি আয়োজিত তিন দিনব্যাপী ওয়াজ মাহফিল শেষে গতকাল রোববার বাদ ফজর মুসলিম উম্মাহর শান্তি, দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘটে।
সিলেট সুলতানপুর মাদরাসার মুহতামিম মাওলানা আনোয়ারুল হক চৌধুরীর সভাপতিত্বে ও মাওলানা আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় মাহফিলে প্রধান মেহমান হিসেবে বয়ান পেশ করেন দারুল উলুম দেওবন্দ মাদরাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি মোহাম্মদ আমিন পালনপুরী, বিশেষ অতিথির বয়ান পেশ করেন নায়েবে আমির মুফতি সৈয়দ মো: ফয়জুল করীম ও মাওলানা আব্দুল আউয়াল পীর সাহেব খুলনা, মাওলানা ইউনুস আহমদ খলিফায়ে চরমোনাই, মুফতি ওমর ফারুক স›দ্বীপী, শায়খুল হাদিস মাওলানা আহমদ আলী, মাওলানা ফয়জুর রহমান, মাওলানা রেদওয়ানুল হক রাজু প্রমুখ। মাহফিলের দ্বিতীয় দিনে প্রধান মেহমান হিসেবে উর্দু ভাষায় বয়ান পেশ করেন দারুল উলূূম দেওবন্দ (ভারত) মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস মুফতি মো: আমিন পালনপুরী এবং তাঁর বক্তব্য বাংলায় অনুবাদ করে দেন আল্লামা আহমদ শাহ শফি দা: ব: এর খলিফা মুফতি ওমর ফারুক স›দ্বীপী।



 

Show all comments
  • এ কে মোক্তার হোসাইন ১২ ডিসেম্বর, ২০১৬, ৯:১১ এএম says : 0
    মুসলিম জাতিসংগ গঠনের জন্য বিশ্বে পীর সাহেব চরমোনাইকে নেতৃত্ব দিতে হবে।
    Total Reply(0) Reply
  • ১২ ডিসেম্বর, ২০১৬, ১০:৪২ পিএম says : 0
    পীর সাহেব চরমোনাই ঘোষিত লংমারচ সফলকরুনএবং islami andolon bangladesh এ যোগ দিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ