Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাণীশংকৈলে বাতিলকৃত ২ কোটি টাকার টেন্ডার বাস্তবায়ন

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরসভার ২ কোটি টাকার দরপত্রবিজ্ঞপ্তির বিরুদ্ধে ঠিকাদার কল্যাণ সমিতি ৬ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করে। বিভিন্ন বেসরকারি টেলিভিনসহ জাতীয় দৈনিক প্রত্রিকায় খবরটি প্রকাশিত হয়। এক পর্যায় পৌরকর্তৃপক্ষ ২১/০৮/২২ তারিখে ৯৬৫ নং স্মারকে দরপত্রটি বাতিল করে। বিষয়টি একটি চিঠিতে উল্লেখ করেছেন পৌর মেয়র।
এ পেক্ষিতে গত শনিবার সকালে পৌর হল রুমে মেয়র মোস্তাফিজুর রহমান বাতিলকৃত ২ কোটি টাকার টেন্ডারটি স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে উম্মোচন করে। মেয়র বলেন, স্থানীয় ঠিকাদারদের ২ কোটি টাকার টেন্ডার সাবমিট করার যোগ্যতা নাই। অথচ তারা টেন্ডারের বিরুদ্ধে অহেতুক সংবাদ সম্মেলন করে, পৌরসভা ও দলের ভাবমূর্তি খুন্ন করার জন্য উদ্দেশ্য মূলকভাবে এ কাজটি করেছিলেন। তিনি বলেন, প্রকল্পের নীতিমালাই হল ওটিআই এবং ইজিপি করতে হবে। বর্তমান সরকারের সাফল্য ইজিপির মাধ্যমে যে কোন টেন্ডার দেয়া হয়।
এ সময় পৌর প্রকৌশলী জাবেদ আলী, প্যানেল মেয়র মতিউর রহমান মতি, ইসাহাক আলী, শরিফুল ইসলাম, জুয়েলসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিাত ছিলেন। এ প্রসঙ্গে-ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি আবু তাহের বলেন, স্থানীয় ঠিকাদারদের ২ কোটি টাকার অধিক টেন্ডার সাবমিট করার যোগ্যতা আছে। কিন্তু কাজের রেট গোপন রাখার কারণে স্থানীয় ঠিকাদাররা কেউ অংশগ্রহণ করেননি। তিনি বলেন, ১০% কাজের রেট বেঁধে দিয়ে বিজ্ঞপ্তি দিয়েছেন মেয়র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ