Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় সিত্রাং আতংকে সমুদ্র পাড়ের মানুষ, ৩ নম্বর সতর্ক সংকেত

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ৬:২৭ পিএম

পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরো উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি আরো ঘনীভূত হতে পারে। এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর কিছুটা উত্তাল হয়ে উঠছে। রবিবার সকাল থেকে উপকূলের বেশিরভাগ এলাকায় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। আকাশে মেঘের ঘনঘটা। ঘুমোট আবহাওয়া বিরাজ করছে। ঘূর্ণিঝড় সিত্রাং আতংকে কুয়াকাটা সমুদ্র উপকুলবাসী। কুয়াকাটা সৈকতের ছাতা বেঞ্চ ও ক্ষুদ্র ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেওয়ার প্রস্তুতি নিয়ে রেখেছে। স্থানীয় সাংসদ অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব উপকুলবাসীকে নিরাপদ আশ্রয় থাকার জন্য নির্দেশনা দিয়েছেন।

নিম্নচাপটি আস্তে আস্তে উপকুলের দিকে এগিয়ে আসার খবরে সমুদ্র উপকুলের বেড়ীবাঁধের বাইরে বসবাসরত জেলে ও ছিন্নমূল মানুষ জনের মধ্যে এক ধরনের ভয় এবং শঙ্কা কাজ করছে। জেলেরা তাদের জাল নৌকা সমুদ্র সৈকত এলাকা থেকে সরিয়ে নিয়ে নিরাপদ স্থানে রাখছে।

পায়রা সমুদ্র বন্দর সহ দেশের সকল সমুদ্র বন্দরকে ০৩ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতিকরণ কর্মকর্তা বলেন আসাদুজ্জামান খান, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় ১২ টি ইউনিয়নের সিপিপি টিম লিডারদের সাথে সমন্বয় সভা হয়েছে। উপজেলা প্রশাসনে নির্দেশ পেলে তারা সবাই মাঠে নামবে। উপজেলা প্রশাসনে পানি বিশুদ্ধ করন ট্যাবলেট ও শুকনা খাবার মজুদ আছে। সমুদ্র উপকূলবর্তী এলাকার মানুষকে সময়মত আশ্রয় কেন্দ্রে নিতে বলা হয়েছে।

অপরদিকে পটুয়াখালী-৪ আসনের সাংসদ অধ্যক্ষ মহিব্বুর রহমান মহিব এমপি, রবিবার দিনভর কুয়াকাটায় অবস্থান করে ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাব পর্যবেক্ষণ করছেন। স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দকে ঘূর্ণিঝড়ে উপকুলের মানুষের পাশে দাড়াতে নির্দেশনা দিয়েছেন। ঘূর্ণিঝড়ে নিরাপদ আশ্রয়ে থাকার জন্য ইতোমধ্যে এমপি মহিব্বুর রহমান সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি সতর্কতামুলক পোষ্টও দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ