Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বিরোধী রাজনীতির সুযোগ বন্ধ করে দিচ্ছে সরকার -নজরুল ইসলাম খান

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

#  বেগম রোকেয়া দিবস উপলক্ষে মহিলা দলের আলোচনা সভা
স্টাফ রিপোর্টার : সরকার বিরোধী রাজনীতির সুযোগ বন্ধ করে দিচ্ছে বলে অভিযোগ করেছেন নজরুল ইসলাম খান। গতকাল রোববার দুপুরে এক আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য এই অভিযোগ করেন।
তিনি বলেন, আজকে বিরোধী রাজনীতির সুযোগ বন্ধ করে দেয়া হচ্ছে। এতে নারীরাও আক্রান্ত তারা রাজনৈতিক অধিকার প্রয়োগ করতে পারছে না। বেগম রোকেয়া যেমন একটা বিরূপ পরিস্থিতিতে তার আকাঙ্খা বাস্তবায়নের জন্য যেভাবে শেষ দিন পর্যন্ত লড়াই করেছেন, তিনি বিজয়ী হয়েছেন এবং পরবর্তী যে বিজয়, তার পথ প্রশস্ত করেছেন, বিজয়ের দিকনির্দেশনা দিয়েছেন। আমাদেরকেও সেই পথ অনুসরণ করে আজকের দিনের লড়াইয়ে বিজয়ী হতে হবে এবং আগামী দিনের লড়াইগুলোতে যারা আসবেন, তাদের জন্য আলোকবর্তিকা প্রজ্জ্বলিত করতে হবে।
নয়া পল্টনে মহানগর বিএনপির কার্যালয়ের মওলানা ভাসানীর মিলনায়তনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে মহিয়সী নারী বেগম রোকেয়া দিবস উপলক্ষে এই আলোচনা সভা হয়।
সরকারের দমননীতির কারণে বিরোধী আন্দোলন ব্যাহত হওয়ার প্রসঙ্গ টেনে নজরুল ইসলাম খান বলেন, আজকে আন্দোলনের জন্য আমাদের যখন দৌড়ানোর প্রয়োজন, সেখানে নানা বাধ্য-বাধকতায় সরকারি বে-আইনি অস্ত্রের প্রয়োগের ফলে যদি না দৌড়ানোও না যায়, তাহলে আমাদের হাটতে হবে। হাটতে না পারলে হামাগুড়ি দিয়ে যেতে হবে সম্মুখ পানে, সামনের দিকে অগ্রসর হতে হবে।  বেগম রোকেয়া সেই শিক্ষা আমাদের দিয়ে গেছেন।
দশম সংসদের বিরোধী দলের সমালোচনা করে নজরুল ইসলাম খান বলেন, জনগণের ভোট ছাড়া এই সরকার ক্ষমতায় আসীন। অনির্বাচিত সংসদ। যে বিরোধী দল আছে, তারা উপরেও আছে, নিচেও আছে, তামাকও খায়, দুদুও খায়, মন্ত্রীও আছেন, প্রধানমন্ত্রীর বিশেষ দূতও আছেন, আবার বিরোধী দলেও আছেন। লজ্জা শরমও নাই তাদের। রিপনের (আসাদুজ্জামান রিপন) ভাষায়  ফেক (ভুঁয়া) বিরোধী দল।
বেগম রোকেয়ার জীবন ইতিহাস মহিলা দলের নেতাকর্মীদের পড়ার আহ্বানও জানিয়ে নজরুল ইসলাম খান প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নানা পদক্ষেপের কথা তুলে ধরেন।
মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে মহিলা দল বিষয়ক সম্পাদক নুরে আরা সাফা, মহিলা সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র সহসভাপতি নুরজাহান ইয়াসমীন, দক্ষিণের সভাপতি রাজীয়া আলীম প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ