Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামী সপ্তাহে ভারতে যাচ্ছেন আকবর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ৫:১১ পিএম | আপডেট : ৬:৩৭ পিএম, ২৩ অক্টোবর, ২০২২

বেশ কিছুদিন ধরেই গুরুতর অসুস্থ ছিলেন গায়ক আকবর। অবস্থার অবনতি হওয়ায় অবশেষে তার ডান পা কেটে ফেলেন চিকিৎসকরা। গত বৃহস্পতিবার তিনি হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন। তবে এখনও চিকিৎসা অব্যাহত রয়েছে। আগামী সপ্তাহে আকবরকে নিয়ে ভারতে যাচ্ছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন গায়কের স্ত্রী কানিজ ফাতেমা।

কানিজ ফাতেমা বলেন, পা কাটার সিদ্ধান্ত হওয়ার পর আমি ওকে (আকবর) জানাইনি। অপারেশনের আগের দিন যখন তাকে পা কাটার সিদ্ধান্তের বিষয়ে জানালাম তখন সে কিছুক্ষণ আমার মেয়ের দিকে তাকিয়ে ছিল।

তিনি আরও বলেন, অপারেশনের পর সে (আকবর) বলছে, পা চলে গেছে ঠিক আছে কিন্তু যন্ত্রণার হাত থেকে মুক্তি পেয়ে ভালো লাগছে। ওর (আকবর) সামনে কিছু বলতে পারছি না। কিন্তু নিজের কাছে খুবই কষ্ট লাগছে।

এ সময় তিনি আরও জানান, পা কেটে ফেলার পর চার দিন পরে ড্রেসিং করতে হচ্ছে। বাসায় থেকে চার দিন পরপর হাসপাতালে গিয়ে ড্রেসিং করিয়ে আসব। আর অপারেশনের ১৪ দিন পরে সেলাই খুলতে হবে। এর মধ্যে কিডনি ও লিভারের সমস্যা বেড়ে যাওয়ায় তার চিকিৎসার জন্য ভারতে যেতে হবে। সব ঠিক থাকলে আগামী সপ্তাহে ভারতে যাবেন।

উল্লেখ্য, ডায়াবেটিস ও কিডনির জটিলতায় দীর্ঘদিন ধরে ভুগছেন আকবর। তার দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। শরীরে পানি জমার কারণে তার ডান পায়ে ক্ষত সৃষ্টি হতে থাকে। পরে তার পা কেটে ফেলার সিদ্ধান্ত নেয়া হয়। গত ১৬ অক্টোবর রাজধানীর রামপুরার বেটার লাইফ হাসপাতালে আকবরের অপারেশন সম্পন্ন করেন অধ্যাপক ডা. সৈয়দ সামসুদ্দিন আহমেদ। এখন পা হারানোর আক্ষেপ থাকলেও যন্ত্রণামুক্ত হয়ে খানিকটা স্বস্তিতে আছেন আকবর। এর আগে আকবর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ