Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিম্নচাপের প্রভাবে খুলনায় মেঘলা আকাশ, সারাদিন গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ৫:০৩ পিএম

বঙ্গোপসাগরের সৃষ্ট গভীর নিম্নচাপের ফলে উপকূলীয় জেলা খুলনায় সারাদিন জুড়ে গুড়ি-গুড়ি বৃষ্টি হচ্ছে। আজ রোববার সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন। সারাদিন সূর্যের মুখ দেখা যায়নি। খুলনা মহানগরীরসহ, রূপসা, ডুমুরিয়া, কয়রা, পাইকগাছা, ফুলতলা, বটিয়াঘাটা, দাকোপ, দিঘলিয়া ও তেরখাদা উপজেলায়ও বৃষ্টি হচ্ছে।
আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরও সামান্য উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়েছে। এটি এখন গভীর নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। নিম্নচাপটি মোংলা সমুদ্র বন্দর থেকে ৭৭৫ কিলোমিটার দক্ষিণে রয়েছে। যার ফলে মোংলা সমুদ্রবন্দকে তিন নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। তবে মোংলা বন্দরের পণ্য খালাস ও বোঝাই এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন শাহীন মজিদ বলেন, বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে। আবহওয়া অধিদপ্তরের সিগনাল বৃদ্ধি ও পরিস্থিতির উপর নির্ভর করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। রোববার সকাল ৬টা পর্যন্ত বন্দরে ১৪টি বানিজ্যিক জাহাজ ছিল। সবগুলোর কার্যক্রম স্বাভাবিক রয়েছে।
খুলনা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুল আজাদ জানান, নিম্নচাপের প্রভাবে সকাল থেকে খুলনার আকাশে সূর্য দেখা যায়নি। হালকা বৃষ্টি হচ্ছে। ২৪ ও ২৫ অক্টোবর সকাল থেকে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের ফলে নদীতে স্বাভাবিকের চেয়ে দুই থেকে তিন ফুট পানি বাড়ার আশঙ্কা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ