Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবিতে রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেনের কুশপুত্তলিকা দাহ

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ৩:৫০ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী শাহরিয়ার মৃত্যুর ঘটনায় রামেকের ইন্টার্ন চিকিৎসকদের মানববন্ধনে রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশা রাবি শিক্ষার্থীদের সন্ত্রাসী আখ্যা দিয়ে উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় তার কুশপুত্তলিকা দাহ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সাথে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্চিত ঘোষণা করেন তাকে।

রামেকের মানববন্ধনে ফজলে হোসেন বাদশার এমন বক্তব্যে ক্ষুব্ধ হয়ে রবিবার (২৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয় পরিবহন মার্কেটে রাবি শিক্ষার্থীরা এই কুশপুত্তলিকা দাহ করেন।

এ সময় বিভিন্ন স্লোগনের মাধ্যমে কুশপুত্তলিকা পুড়াতে থাকেন। কুশপুত্তলিকা পুড়ানো শেষে সেখানে সকল শিক্ষার্থী একযোগে থুথু ও লাতি মারতে থাকনে।

এর আগে শনিবার (২২ অক্টোবর) রামেকের মানববন্ধনে ফজলে হোসেন বাদশা তার বক্তব্যে বলেন , মৃত শাহরিয়ারের পালস ছিল না। তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে। হত্যা করে আপনারা এনেছিলেন। আর পরিবারকে হুমকি দিয়ে আপনারা ডেড নিয়ে গেছেন। আমরা হাসপাতালের পক্ষ থেকে মামলা ডায়ের করেছি। আর সেই রাতে কারা বিশ্ববিদ্যালয় থেকে এসেছিল তাদের চিহ্নিত করা হোক তারা কে? তাদের কি পরিচয়? তারা কি উদ্দেশ্য নিয়ে এসেছিল? কেন তারা এই ষড়যন্ত্রের ফাদ পেতেছিলো?

তবে তার এ-সব বক্তব্যের প্রতিবাদে রবিবার বেলা ১১ টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে ২ ঘন্টা যাবত অবস্থান করে ৯ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ