Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঁচ ঘণ্টা পর প্রচার সম্পাদকের পদত্যাগ

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের কমিটি ঘোষণার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্ট এর নব্য পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়েছে শনিবার। এই কমিটিতে সঞ্জয় দে রিপনকে প্রচার সম্পাদক হিসেবে দায়িত্ব দেয়া হয়। কিন্তুকমিটি প্রকাশের পাঁচ ঘণ্টা পর দায়িত্ব থেকে পদত্যাগের ঘোষণা দেন।

এই কমিটি নিয়ে তিনি তিনটি অভিযোগ করে বলেন, দীর্ঘ এক যুগ যারা কল্যাণ ফ্রন্ট এবং জাতীয়তাবাদী দল বিএনপি’র কোন কর্মকাণ্ডে সক্রিয় ছিলোনা; বরং দলের দুর্দিনে নিজেদেরকে রাজনৈতিক কর্মকাণ্ডের আড়ালে রেখেছিলেন তাদের অনেককে পূনর্বাসন করা হয়েছে। দীর্ঘ এক যুগ যারা দলের ক্রান্তিকালে সংগঠনটি পরিচালনার সাথে যুক্ত ছিলেন তাদেরকে গুরুত্বপূর্ণ পদ থেকে বঞ্চিত করা হয়েছে এবং কমিটি গঠনের অনেক ক্ষেত্রে জৈষ্ঠ্যতা না মেনে শুধু সম্পর্কের বিবেচনায় পদ বন্টনে বৈষম্য করা হয়েছে। সাংগঠনিক কর্মকাণ্ডে মেধা মনন এবং যোগ্যতার ভিত্তিতে দীর্ঘ সময় সক্রিয় থেকে সাংগঠনিক সম্পাদক প্রার্থী হয়েছিলেন। কোনো ধরণের সম্মতি ব্যতিত প্রচার সম্পাদকের পদটি দিয়ে তাকে অসম্মান করা হয়েছে বলে তিনি এই দায়িত্ব থেকে পদত্যাগ করেন। সঞ্জয় দে রিপন হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান কল্যাণ ফ্রন্টের আগের কমিটির সদস্য ছিলেন। ###

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ