Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি ক্ষমতায় গেলে শিশুদের বাজেট বাড়ানো হবে: এমপি সিরাজ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৯:৪৯ পিএম

শিশুদের প্রথম আন্তর্জাতিক গণমাধ্যম "চাইল্ড মেসেজ' বাংলা বিভাগের জনপ্রিয় আয়োজন ‘শুনো আমাদের কথা’য় অংশ নিয়ে এমপি জি এম সিরাজ বলেন, বিএনপি ক্ষমতায় গেলে শিশুদের স্বার্থে বাজেট বাড়ানো হবে।

এক শিশু জানতে চান, ‘সারাদেশে বিদুৎ বিপর্যয়ের কারণ কি?’ জবাবে এমপি সিরাজ বলেন, ‘রাজনৈতিক বক্তব্য তোমাদের শিশুদের মাঝে আমি দেবো না। তবে! তোমাদের বুঝার জন্য বলছি অন্যতম সমস্যা হচ্ছে, ডিস্ট্রিবিউশন ম্যানেজমেন্ট ফেইল্ড অর্থাৎ বন্টন ব্যবস্থাপনা ব্যর্থ হয়েছে। যে কারণে সমস্যা বাড়ছে।’

এক শিশু জানতে চান, ‘বিএনপি ক্ষমতায় গেলে আগামী জাতীয় নির্বাচনে ১ জানুয়ারি বিনামূল্যে বই বিতরণ করা হবে কি-না?’ জবাবে এমপি সিরাজ বলেন, অবশ্যই বিনামূল্যে বই বিতরণ করা হবে। পাশাপাশি অনেক জায়গায় শিক্ষার্থীদের থেকে বর্তমানে টাকা আদায় করা হচ্ছে বই বিতরণ করতে গিয়ে। বিএনপি ক্ষমতায় গেলে পুরোপুরি বিনামূল্যে সরবরাহ করা হবে সারাদেশে।’

জানা যায়, আয়োজনে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন জার্মান ভিত্তিক আন্তর্জাতিক বার্তা সংস্থার সংবাদকর্মী 'নীল মিঠু'। এমপি সিরাজ শিশুদের মুখোমুখি হয়ে আরও জানান, ক্ষমতায় গেলে পথশিশুদের জন্য আরও বড় প্রকল্প নিয়ে কাজ করবেন তারা এছাড়াও বর্তমান শিক্ষা ব্যাবস্থাকে ঢেলে সাজানো হবে।

চাইল্ড মেসেজ নির্বাহী পরিচালক আরিফ রহমান শিবলী বলেন, ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অন দ্য রাইটস অব চাইল্ড বাস্তবায়নে এভাবে সাহসের সঙ্গে কাজ করে যেতে চাই আমরা বিশ্বের সকল শিশুর জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ