Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

এমপি হান্নানের অভিযোগ আমলে নিলো ট্রাইব্যুনাল

মানবতাবিরোধী অপরাধ

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য এম এ হান্নান ও তার ছেলেসহ আট জনের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এই মামলায় পরবর্তী আদেশের জন্য আগামী ১ ফেব্রুয়ারি ধার্য করা হয়েছে। এর আগে গত ৩১ অক্টোবর রাষ্ট্রপক্ষ তাদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করে। সেদিনই আদেশের জন্য জন্য ১১ ডিসেম্বর দিন ধার্য করেছিলেন বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। সেই অভিযোগ আমলে নিয়ে রোববার (১১ ডিসেম্বর) ট্রাইব্যুনাল এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর সুলতান মাহমুদ সীমন ও রেজিয়া সুলতানা চমন।
এই মামলায় আসামিদের মধ্যে সংসদ সদস্য হান্নান, হান্নানের ছেলে মো: রফিক সাজ্জাদ, ডা. খন্দকার গোলাম ছাব্বির আহমাদ, মিজানুর রহমান মিন্টু, মো: হরমুজ আলী গ্রেফতারের পর কারাগারে রয়েছেন। এ ছাড়া আসামি মো: ফখরুজ্জামান, মো: আব্দুস সাত্তার  ও খন্দকার গোলাম রব্বানী পলাতক রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ