Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৫ বছর পর চালু হলো অন্তঃবিভাগ

ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অন্তঃবিভাগ দীর্ঘ পনের বছর পরে গত শুক্রবার সন্ধ্যায় উদ্বোধন করেন পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এমপি। প্রধান অতিথির বক্তব্যে আনোয়ার হোসেন মঞ্জু উদ্বোধণকালে বলেন, স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হলে সকলের আন্তরিকতা থাকতে হবে। দীর্ঘ কয়েক বছর পরে এই হাসপাতালটি চালু হল। এলাকাবাসী ঐক্যবন্ধ থাকলে অনেক আগেই উদ্বোধন হতো। তাই উন্নয়নের স্বার্থে সকলকেই ঐক্যবন্ধ থাকতে হবে। আমরা যে দলই করিনা কেন এলাকার উন্নয়নের স্বার্থে এক থাকতে হবে। যার দৃষ্টান্ত পাশর্^বর্তী উপজেলা ভান্ডারিয়া। সব কিছু থাকা সত্ত্বেও ১৫ বছর পরে নানা আয়োজনে হাসপাতালটি উদ্বোধন করা হয়। গত শুক্রবার বিকেলে হাসপাতালের হলরুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ননী গোপাল-এর সভাপতিত্বে উদ্বেধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এড. এম. মতিউর রহমান, জেলা সিভিল সার্জন ডা. মোহম্মদ হাসনাত ইউসুফ জাকি, উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম, বিএমএ জেলা সাধারণ সম্পাদক এসএম মিজানুর রহমান বাদল প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন ভান্ডারিয়া উপজেলা সাবেক চেয়ারম্যান মাহিম, আতিকুল ইসলাম উজ্জল, উপজেলা জেপির আহবায়ক মো. শাহিন হাওলাদার, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান সেলিম, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আ. লতিফ হাওলাদার, জেপি নেতা সরোয়ার জোমাদ্দার, ইউপি চেয়ারম্যন মো. কামুরুজ্জামান তালুকদার শাওন প্রমুখ। পরে সন্ধ্যায় উপজেলা পরিষদ হলরুমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সাথে মত বিনিময় করেন প্রধান অতিথি।
অফিস সূত্রে জানা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সটির নির্মাণ কাজ বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে শুরু হলেও শেষ হয় ২০০৮ সালে। সেই থেকে নানা অজুহাতে এটির অন্তঃবিভাগ আর চালু করা যাচ্ছিল না। এর মধ্যে ২০১৯-২০ অর্থ বছরে ১৪ কোটি ৭৫ লক্ষ টাকা ব্যায়ে চারতলা বিশিষ্ট একটি ভবন, স্টাফ কোয়াটার, ডাক্তরদের আবাসিক ভবন, ডরমেটরি নির্মাণ করেন স্বাস্থ্য বিভাগ। বর্তমানে হাসপাতানটিতে ১৩জন ডাক্তার, ৩১জন নার্স ২টি এ্যামম্বুন্সেসহ পর্যাপ্ত লোকবল রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ