Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিরোধী দলের পরিবর্তে শেখ হাসিনা সরকার নিজেই হরতাল ডেকেছে: রকিবুল ইসলাম বকুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৭:৫৪ পিএম

খুলনা মহানগর বিএনপির সদস্য ও খুলনা বিভাগীয় সমাবেশ প্রস্তুতি কমিটির প্রধান সহ-সমন্বয়ক রকিবুল ইসলাম বকুল বলেছেন, গণতান্ত্রিক আন্দোলনে সাধারণত বিরোধী দল হরতাল-অবরোধ ডাকে। কিন্তু এখন স্বৈরাচার সরকার, শেখ হাসিনার সরকার নিজেই হরতাল ডেকে নিজেই নিজেদের বন্দী করেছে। এর মাধ্যমে তারা প্রমাণ করে দিয়েছে এই সরকারের পতন এখন সময়ের ব্যাপার।

শনিবার (২২ অক্টোবর) বিকেলে খুলনার ডাকবাংলো সোনালী ব্যাংক চত্বরে বিএনপির গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশে রকিবুল ইসলাম বকুল বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে স্বাধীন নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনের ব্যবস্থা করুন, তাতে হয়তো জনগণ আপনাদের মাফ করলেও করতে পারে। তা না হলে পালাতে পারবেন না। পালাতে দেওয়া হবে না।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের অংশ হিসেবে খুলনায় বিএনপির এ বিভাগীয় সমাবেশ। এতে যোগ দিতে শুক্রবার রাতেই নেতাকর্মীরা খুলনায় আসতে থাকেন। পরে সকাল থেকে দলে দলে সমাবেশে যোগ দেন নেতাকর্মীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ