Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে ভোক্তা অধিদপ্তরের অভিযান, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৬:৩২ পিএম

রাজশাহী নগরীর সাহেব বাজার এলাকায় মূল্য তালিকা ও ভাউচার না রেখে বেশি মূল্যে চিনি বিক্রয় করায় অভিযান চালিয়ে নগরীর তিনটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (২২ অক্টোবর) ভোক্তা অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে মূল্য তালিকা না রাখায় মোস্তফা ট্রেডার্সকে ৫ হাজার, রাজু স্টোরকে দুই হাজার এবং ভাউচার না দিয়ে বেশি মূল্যে চিনি বিক্রি করায় মেসার্স মইদুল স্টোরকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

হাসান আল মারুফ জানান, সরকার কর্তৃক চিনির মূল্য খোলা বাজারে ৯০ টাকা এবং প্যাকেটজাত চিনির মূল্য ৯৫ টাকা নির্ধারণ করে দেওয়ার পরও অসাধু ব্যবসায়ীরা অতিরিক্ত মূল্যে চিনি বিক্রি করছেন। প্রধানত চিনির মূল্য কেন বাড়ছে, বাজার থেকে চিনি কেন উধাও হয়ে যাচ্ছে তা নির্ণয় করতেই বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় এ অভিযান পরিচালিত হচ্ছে। অভিযানের মাধ্যমে দোকানদারকে ক্রয় ভাউচার ও বিক্রয় ভাউচার রাখা এবং মূল্য তালিকা রাখার বিষয়ে পরামর্শ দেওয়া হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ