Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসক্লাব যশোরে সাংবাদিক ইউনিয়ন যশোরের বিক্ষোভ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৬:২৭ পিএম

সাংবাদিক ও সংবাদমাধ্যম নিপীড়নে ২৯ প্রতিষ্ঠানকে ‘গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো’ ঘোষণা ও প্রেস কাউন্সিল আইন সংশোধনের প্রতিবাদে যশোরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সাংবাদিক ইউনিয়ন যশোরের উদ্যোগে শনিবার সকালে প্রেসক্লাব যশোরে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, সরকার ও লুটেরাদের দুর্নীতি লুকাতে সম্প্রতি এসব প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামোর আওতায় আনা হয়েছে। এটি স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি দাবি করে তারা আরো বলেন, এর মাধ্যমে সরকার দেশের সংবাদমাধ্যমকে সংকুচিত করার চেষ্টা করছে। তবে অবিলম্বে ২৯ প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো ঘোষণা ও প্রেস কাউন্সিল আইন সংশোধন বাতিল না করলে সারাদেশের সাংবাদিকরা রাজপথে নামতে বাধ্য হবেন বলে হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতারা।

সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম. আইউবের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন সহসভাপতি কাজী রকিবুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এসএম ফরহাদ, সদস্য মোস্তফা রুহুল কুদ্দুস, আব্দুল্লাহ হুসাইন ও বিএম আসাদ। সংগঠনের সাধারণ সম্পাদক আকরামুজ্জামানের পরিচালনায় আরও উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ এমএআর মশিউর, সাবেক সভাপতি শহীদ জয়, সদস্য জুয়েল মৃধাসহ অন্যান্য সাংবাদিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ