Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

৪ ঘণ্টা পর উদ্ধার চাঁপাইনবাবগঞ্জে সম্মেলন কক্ষ থেকে ইউপি চেয়ারম্যান অপহৃত

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা : অপহরণের চার ঘণ্টা পর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হককে উদ্ধার করেছে পুলিশ। এর আগে গতকাল (রোববার) সকালে ওই চেয়ারম্যানকে ইউনিয়ন পরিষদ ভবনের সভাকক্ষ থেকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়ক প্রায় চার ঘণ্টা অবরোধ করে রাখে বিক্ষুব্ধ এলাকাবাসী। এ সময় মহাসড়কের উভয় পাশে কয়েকশ’ যানবাহন আটকা পড়ে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে বেলা ৩টায় অবরোধ তুলে নেয় এলাকাবাসী।
স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল রোববার সকাল ১১টার দিকে ছত্রাজিতপুর ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে একটি সভা চলছিল। এ সময় ২০-২৫ জনের একদল সন্ত্রাসী সম্মেলন কক্ষের ভেতরে প্রবেশ করে। তারা অস্ত্রের মুখে একটি মাইক্রোবাসে করে অপহরণ করে নিয়ে যায় ইউপি চেয়ারম্যান শামসুল হককে। অপহরণকারীরা সশস্ত্র থাকায় কেউ তাদের বাধা দেয়ার সাহস পায়নি বলে জানান প্রত্যক্ষদর্শীরা। প্রকাশ্য দিনে দুপুরে খোদ ইউনিয়ন পরিষদ ভবন থেকে ইউপি চেয়ারম্যানকে অপহরণের ঘটনায় বিক্ষুব্ধ হয়ে ওঠে তার কর্মী-সমর্থক ও এলাকাবাসী। প্রতিবাদে তাৎক্ষণিকভাবে তারা রাস্তায় নেমে আসে। এ সময় চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়কে ব্যারিকেড দিয়ে অবরোধ করে রাখে তারা। খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থলে ছুটে যান। ঘটনার পরপরই অপহৃত চেয়ারম্যান শামসুল হককে উদ্ধারে মাঠে নামে আইনশৃঙ্খলা বাহিনীর একাধিক টিম। পরে বেলা ৩টার দিকে পুলিশ তাকে উদ্ধার করলে প্রায় চার ঘণ্টা পর সড়ক অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ এলাকাবাসী।
এদিকে, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ওয়ারেছ আলী মিয়া জানান, অপহৃত চেয়ারম্যান শামসুল আলমকে নয়ালাভাঙ্গা থেকে উদ্ধার করে শিবগঞ্জ থানায় নিয়ে আসে পুলিশ। তবে কিভাবে তাকে উদ্ধার করা হলো বা কে বা কারা তাকে অপহরণ করেছিলÑ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাব দেননি তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ