Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আদালত চত্বর থেকে হাতকড়া খুলে পালানো আসামি গ্রেফতার

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

চুয়াডাঙ্গায় আদালত চত্বর থেকে হাতকড়া খুলে পুলিশ হেফাজত হতে পালিয়ে যাওয়া হত্যা ডাকাতিসহ ১৪টি মামলার আসামিকে ঢাকার ধামরাই থেকে গ্রেফতার করা হয়েছে। চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ্ আল-মামুন গতকাল শুক্রবার সকালে তারই এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

পুলিশ সুপার জানান, গত ১৬ অক্টোবর রোববার বেলা ১১টার দিকে জেলা কারাগার থেকে প্রিজনভ্যানে করে কোর্ট কাস্টাডিতে নেয়ার সময় গোপালগঞ্জের মকছদপুর উপজেলার জলিরপাড় আশ্রয়কেন্দ্রের মরহুম ফজল শেখের ছেলে হত্যা, ডাকাতিসহ ১৪টি মামলার আসামি আজিুজুল শেখ ওরফে আশিকুল ওরফে আশিক হাতকড়া খুলে পুলিশ হেফাজত থেকে কৌশলে পালিয়ে যায়। এরপর চুয়াডাঙ্গা জুডিশিয়াল আদালতের অফিসার ইনচার্জ কে.এম. জাহাঙ্গীর কবীর বাদী হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় মামলা করে। যার মামলা রুজুর পর তারই তত্ত্বাবধায়নে জেলা ডিক্টেটিভ ব্রাঞ্চের (ডিবি) একাধিক দল আসামিকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রাখেন। প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে আসামি আজিজুল শেখ ওরফে আশিকুল ওরফে আশিককে গত ২০ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যার আগে ঢাকার ধামরাই থেকে গ্রেফতার করতে সক্ষম হয়। তার বিরুদ্ধে দামুড়হুদা মডেল থানায় ডাকাতি মামলা রয়েছে। যার নম্বর ৪৮ তারিখ ২৯.০৮.২০১৬ সে চুয়াডাঙ্গা জেলা কারাগারে বন্দি ছিল।

উল্লেখ্য, কোর্ট চত্বর থেকে পুলিশ হেফাজতে থাকা আসামি আজিজুল শেখ ওরফে আশিকুল ওরফে আশিক কৌশলে পালিয়ে যাওয়ায় কর্তব্য অবহেলার দায়ে এটিএসআই/২৮৪ আনোয়ার হোসেন, কনস্টেবল/৩৯৪ মো. মিলন হোসেন ও নারী কনস্টেবল/৪১২ মোছা. বেনজির নাহারকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করার পর ঘটনাটি তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, ডিবি অফিসার ইনচার্জ আলমগীর কবীর ও আরওআই রিজার্ভ অফিস আব্দুল বারেককে দায়িত্ব দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ