Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাজিরায় দুই গ্রুপে সংঘর্ষে পুলিশসহ আহত ১০

শরীয়তপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

শরীয়তপুরের জাজিরা জমির বিরোধে দুইটি গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ককটেল বিস্ফোরণসহ দেশীয় অস্ত্রের ব্যবহার করা হয়। ককটেলের আঘাতে কয়েকটি ঘরে আগুন লেগে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও ফাঁকা গুলি ছুড়ে। এই সময় এক পুলিশ সদস্যসহ উভয়পক্ষে অন্তত ১০ জন আহত হয়েছে বলে জানা গেছে। এই বিষয়ে উভয় পক্ষে থানায় মামলা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জাজিরা উপজেলার হরিয়াশা গ্রামের আবু ফকির ও ইসাহাক ফকিরদের সাথে জমিজমা সংক্রান্তে দীর্ঘদিনের বিরোধ চলে আসছে। বিরোধ মীমাংসার লক্ষে গত বৃহস্পতিবার বিকেলে এক শালিসী বসে। সেখানে উভয়পক্ষ দেশীয় অস্ত্রসহ ককটেল নিয়ে উপস্থিত হয়। শালিসীর এক পর্যায়ে সেখানে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন। এই সময় প্রায় ৮০টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। রাত ৮টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ চলতে থাকে। সংঘর্ষ চলাকালে ককটেলের আঘাতে পুলিশ সদস্য হোসেন আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। তন্ময় বেপারী নামে অপর এক যুবককে গুরুতর আহত অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে। অন্যান্য আহতদের জাজিরা উপজেলা কমপ্লেক্স ও শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। ককটেল বিস্ফোরণে ইসাহাক ফকিরের বাড়ির তিনটি ঘর পুড়ে যায়।

ইছাহাক ফকির জানায়, জমির বিরোধের জেরে আবু ফকির ও তার সমর্থকরা তার বাড়িতে ককটেল হামলা চালায়। ককটেল বিস্ফোরণে তার বাড়ির তিনটি ঘর পড়ে গেছে। এছাড়াও তার পক্ষের ৬ জন আহত হয়েছে।
আবু ফকির জানায়, দীর্ঘদিনের জমির বিরোধ মীমাংসার লক্ষে সালিসী বসেছিল। সেখানে ইছাহাক ফকির সহ তার লোকজন উত্তেজিত হয়ে শালিসী বিনষ্ট করতে চায়। তখন সেখানে সংঘর্ষ হয়েছে। তবে ইছাহাক ফকিরের বাড়িতে কে বা কারা বিস্ফোরণ ঘটিয়েছে তা আবু ফকিরের জানা নাই। এছাড়া তার পক্ষের অন্তত ৪ জন আহত হয়েছে বলে তিনি দাবী করেন।

জাজিরা থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, জমি সংক্রান্ত বিরোধে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরে। দফায় দফায় সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪ রাউন্ড ফাঁকা গুলি করতে হয়। ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করে জিজ্ঞাসা বাদ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ