Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামেক কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ দাখিল করবে রাবি প্রশাসন

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ৯:৩৯ পিএম | আপডেট : ৯:৫০ পিএম, ২১ অক্টোবর, ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী শাহরিয়ার মৃত্যুর ঘটনায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসকদের অবহেলা ও ছাত্রদের উপর হামলার দায়ে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ নামা দাখিল করবে রাবি প্রশাসন।

শুক্রবার (২১ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় ভিসি কনফারেন্স রুমে এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এতে শনিবার স্থানীয় প্রশাসন, মতিহার অথবা রাজপাড়া থানায় এ অভিযোগ দাখিল করা হবে বলে জানান জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এর সভাপতিত্বে রাবি শিক্ষার্থী শাহরিয়ার এর মৃত্যুর ঘটনায় হল কর্তৃপক্ষ কে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি ও চিকিৎসায় অবহেলা, শিক্ষার্থীদের উপর হামলা, মৃত্যুর সার্বিক ঘটনাসহ যাবতীয় বিষয় তদন্ত করার জন্য ৯ সদস্য বিশিষ্ট আরো একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক করা হয়েছে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ ইলিয়াস হোসেন, সদস্য সচিব প্রক্টর অধ্যাপক ড. মো: আসাবুল হক। অন্যান্য সদস্যরা হলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলার চন্দ্র বিশ্বাস, সাধারণ সম্পাদক ড. মোঃ কুদরত- ই- জাহান, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক মো: ফরিদুল ইসলাম, সহকারী প্রক্টর আরিফুল ইসলাম, হবিবুর রহমান হল প্রাধক্ষ্য, এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ এফ এম জাহিদ।

অভিযোগ দাখিলের পরে মামলা করা হবে কিনা এ বিষয়ে জানতে চাইলে রাবি জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে জানান, আমরা এখনই মামলা করছি না। এই ঘটনার সাথে যে সকল চিকিৎসক, কর্মকর্তা, আনসারসহ যারা জড়িত তাদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করছি। আইন অনুযায়ী প্রশাসন সেটার ব্যবস্থা নিবে।

উল্লেখ, গত বুধবার রাত ৮টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের তৃতীয় তলার ছাদ থেকে পড়ে গুরুতর আহত হন মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহরিয়ার। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। রাত সাড়ে ৯টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে শাহরিয়ারের সহপাঠীরা অভিযোগ করেন, পৌনে এক ঘণ্টা হাসপাতালে থাকলেও তাকে কোনো চিকিৎসা দেওয়া হয়নি। ওই অভিযোগ তুলে তারা হাসপাতালে ভাঙচুর শুরু করেন। এক পর্যায়ে হাসপাতালের আনসার সদস্য ও ইন্টার্ন চিকিৎসকদের সাথে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ