Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাঁঠালিয়ায় গাছ থেকে পড়ে দিনমজুরের মৃত্যু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ঝালকাঠির কাঁঠালিয়ায় সুপারি পারতে গিয়ে গাছ থেকে পড়ে সিরাজ সিকদার (৭০) নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সকালে উপজেলার কচুয়া গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহামুদ হোসেন রিপন জানান, সকালে বাড়ির পাশের একটি বাগানে সুপারি পারতে গাছে ওঠেন দিনমজুর সিরাজ সিকদার। কয়েকটি গাছ থেকে তিনি সুপারি পারেন। একটি গাছ থেকে সুপারি পারার সময় নিচে পড়ে তাঁর মৃত্যু হয়। সকালে স্থানীয়রা তাঁর লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে বাগান থেকে লাশ উদ্ধার করে। তাঁর স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। কাঁঠালিয়া থানার ওসি মো. মুরাদ আলী জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। গাছ থেকে পড়ে বৃদ্ধর মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলেও জানান তিনি।

দুই জেলেকে কারাদণ্ড
ঝালকাঠিতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার সময় বিষখালী নদী থেকে গত বৃহস্পতিবার সকালে অভিযান চালিয়ে দুই জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। তাদের ভ্রাম্যমাণ আদালত এক বছর করে কারাদণ্ড প্রদান করেন। অভিযানের সময় ৩১ হাজার মিটার অবৈধ কারেন্টজাল ও ১৩ কেজি মা ইলিশ জব্দ করা হয়। জব্দ করা জালগুলো সুগন্ধা নদীতীরে ডিসি পার্কে জনসম্মুখে পুড়িয়ে দেয়া হয়েছে। জব্দকৃত ইলিশ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, নিষেধাজ্ঞার মধ্যেও নদীতে জাল ফেলে মাছ ধরার সময় সদর উপজেলার বিষখালী নদীর দিয়াকুল থেকে নাইম ও সুমন নামে দুই জেলেকে আটক করা হয়।
অভিযান টের পেয়ে জাল ফেলে অন্য জেলেরা পালিয়ে যায়। এ সময় জাল ও ইলিশ জব্দ করা হয়। আটক দুই জেলেদের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) অং ছিং মারমা এক বছর করে কারাদণ্ড প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ