Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নিতেই রেলের এমন অভিযান

সৈয়দপুরে সংবাদ সম্মেলনে অভিযোগ

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সৈয়দপুর উচ্ছেদ ও দখলমুক্ত করার ভয় দেখিয়ে অর্থ হাতিয়ে নিতেই রেলওয়ে কর্তৃপক্ষ সৈয়দপুরে মাঝে-মধ্যে অবৈধ অভিযান পরিচালনা করে। তারা আইন-আদালতকে অবজ্ঞা করে সম্পূর্ণ ব্যক্তিগত স্বার্থ চরিতার্থে এমনটি করছে। গতকাল দুপুরে শহরের শেখসাদ কমপ্লেক্স চত্বরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন অভিযোগ করা হয়। এতে লিখিত বক্তব্য বলেন, শেখসাদ রিয়েল স্টেট লিমিটেড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শেখ মো. আলিম মিন্টু। এসময় প্রতিষ্ঠানটির আইনউপদেষ্টা সুপ্রিমকোর্টের আইনজীবী শরিয়তুল্লাহ রায়হান, সৈয়দপুর পৌর কাউন্সিলর বেলাল আহমেদ, রওশন হাবিব চৌধুরী, ভুক্তভোগী হুমায়ুন কবির মন্ডল, হারুনুর রহমানসহ শতাধিক ভুক্তভোগী পরিবার উপস্থিত ছিলেন।

শেখ আলিম বলেন, কোনপ্রকার নোটিশ ছাড়াই গত ১২ অক্টোবর শহরের বাঙ্গালীপুর, নিয়ামতপুর ও মুন্সিপাড়া এলাকায় অভিযান চালায় রেলওয়ে কর্তৃপক্ষ। এতে পশ্চিমাঞ্চল রেলওয়ের ভুসম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুজ্জামানের নেতৃত্ব পার্বতীপুর রেলওয়ে কাচারীর ফিল্ড কানুনগো জিয়াউল হক, সহকারী নির্বাহী প্রকৌশলী (এইএন) আহসান উদ্দীন, সহকারী প্রকৌশলী (আইওডাব্লু) শরিফুল ইসলাম, সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সহকারী কমান্ডার আতিয়ার রহমান, উর্ধ্বতন সহকারী প্রকৌশলী (পথ) সুলতান মৃধাসহ থানা পুলিশ ও শতাধিক রিজার্ভ ফোর্স অভিযানে অংশ নেয়। এ সময় তারা রেলওয়ের জমি উদ্ধারের নামে জমিদারী সম্পত্তি শেখ সাদ কমপ্লেক্স এর জায়গায় বাঁশের খুটি দিয়ে লাল নিশান টাঙ্গিয়ে দেন। অথচ উক্ত জায়গা নিয়ে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত নীলফামারীতে মামলা রয়েছে। যা এখনও বিচারাধীন। এদিকে পার্বতীপুর রেলওয়ে কাচারীর ফিল্ড কানুনগো জিয়াউল হক এসব ঝামেলা থেকে বাঁচতে শেখ সাদ কমপ্লেক্সের প্রজেক্ট ম্যানেজার সেলিম উদ্দিনের কাছ থেকে দুই কোটি টাকা দাবি করেন। এভাবে ওই এলাকার শতাধিক ভূক্তভোগীর কাছেও ঘুষ দাবি করা হয়। এ ধরণের অহেতুক ঝামেলা থেকে বাঁচতে তারা সংবাদ সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ