Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোর আন্তঃজেলাসহ দূরপাল্লার যানবাহন চলাচলের সিদ্ধান্ত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ৬:০৩ পিএম

যশোর বাস মালিক সমিতি ও শ্রমিক সংগঠন আগামী ২১ ও ২২ অক্টোবর বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্তের সাথে একত্বতা প্রকাশ করেনি। প্রতিদিনের মতো যশোর থেকে আন্ত-জেলাসহ দূরপাল্লার সকল যানবহন চলাচল করবে।
বিষয়টি নিশ্চিত করেছেন যশোর ইন্টার ডিস্ট্রিক্ট বাস সিন্ডিকেটের সভাপতি এবং ইগল পরিবহনের সত্ত্বাধিকারী পবিত্র কাপুড়িয়া।
তিনি জানান, অবৈধ নছিমন-করিমন মাহেন্দ্র ইজিবাইক ও বিটিআরসির যত্রতত্র কাউন্টার বন্ধ করার দাবিতে খুলনা বাস মালিক শ্রমিক সংগঠন আগামী ২১-২২ অক্টোবর দুইদিন খুলনা থেকে ১৮টি রুটে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। তবে এ সিদ্ধান্তের সাথে যশোর বাস মালিক শ্রমিক সংগঠনের কোন একত্বতা নেই।
তিনি আরো জানান, প্রতিদিনের মতো যশোর থেকে আন্ত:জেলা বাস চলাচল স্বাভাবিক থাকবে। চলবে ঢাকাসহ দূরপাল্লার যানবাহনও। যেহেতু খুলনা মালিক শ্রমিক বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সেক্ষেত্রে তারা যদি খুলনা জেলায় প্রবেশ করতে না দেয় তাহলে যশোর-খুলনা রুটে অভয়নগর এবং যশোরের শেষ সীমানা পর্যন্ত যাত্রী পরিবহন চলাচল করবে।
বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়ন-২২৭ যশোরের সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠু বলেন, 'খুলনা বাস মালিক শ্রমিক সংগঠনের সাথে বাস বন্ধ রাখার ব্যাপারের যশোরের পরিবহন সংগঠনের নেতৃবৃন্দরা একাত্বতা প্রকাশ করবে না। পরিবহন বন্ধ থাকলে মালিক শ্রমিক উভয়ের ক্ষতি। তাছাড়া খুলনার সংগঠন এবং যশোরের সংগঠন আলাদা। যশোর থেকে খুলনা রুটে অভয়নগর পর্যন্ত এবং দূরপাল্লার সব রুটে যাত্রী পরিবহন প্রতিদিনের মতো স্বাভাবিক থাকবে।
প্রসঙ্গত, গত ১৯ অক্টোবর খুলনা জেলা বাস মিনিবাস ও মাইক্রোবাস মালিক সমিতির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, হাইকোর্টের সিদ্ধান্ত অমান্য করে সড়ক-মহাসড়কে নসিমন-করিমন, মহেন্দ্র, ইজিবাইক ও বিটিআরসির গাড়িগুলো চলাচল করছে। ২০ অক্টোবরের মধ্যে প্রশাসন কর্তৃক অবৈধ নছিমন-করিমন মাহেন্দ্র ইজিবাইক ও বিটিআরসির যত্রতত্র কাউন্টার বন্ধ না করলে ২১ থেকে ২২ অক্টোবর পর্যন্ত দুই দিন মালিক সমিতির সকল গাড়ি বন্ধ থাকবে।
এদিকে আগামী ২২ অক্টোবর খুলনা বিভাগের ১০ জেলার বিএনপির নেতাকর্মীদের একত্রিত করে বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি। এ সমাবেশে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ