Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় যাবার ভাড়া করা বাস মাইক্রো অগ্রিম টাকা ফেরত দিচ্ছে, নেতা কর্মী খুঁজছেন বিকল্প পথ

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১১:৪০ পিএম

খুলনায় বিএনপির গণসমাবেশে যাওয়ার জন্য ভাড়া করা বাসের মালিকরা বাস দেওয়ার কথা বলে অগ্রিম টাকা নিলেও তা ফেরত দিচ্ছেন। ফলে মাগুরা জেলা থেকে বিএনপি নেতা কর্মীরা খুলনা যেতে বিড়ম্বনায় পড়ে বিকল্প পথে রওনা হচ্ছেন বলে জানিয়েছেন বিএনপির নেতারা।

মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক আকতার হোসেন বলেন, ‘মাগুরা জেলা বিএনপির আওতাধীন মাগুরা সদর, শ্রীপুর, শালিখা, মহম্মদপুর উপজেলা, দক্ষিণ মাগুরা ও পৌরসভা মোট ছয়টি ইউনিট থেকে বাস ভাড়া করা হয়েছিল। মাগুরা জেলা থেকে প্রায় পাঁচ হাজার নেতাকর্মী নিয়ে খুলনা যাওয়ার প্রস্তুতি নিয়েছিলাম। এজন্য প্রতিটি ইউনিট থেকে সাত থেকে আটটি বাস ভাড়া করা হয়েছিল। ২০ থেকে ২৫টি মাইক্রোবাসের মালিকের সঙ্গে খুলনা যাওয়ার ব্যাপারে কথা হয়েছিল। মাইক্রোবাস মালিক বা চালকদের ভাড়ার টাকা অগ্রিম না দেওয়া হলেও অনেক বাস মালিককে অগ্রিম ভাড়া টাকা দেওয়া হয়েছিল। কিন্তু এখন তারা বাস দিতে পারবেন না বলে, টাকা ফেরত দিচ্ছেন।’

শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বদরুল আলম হিরো জানান, শ্রীপুর থেকে খুলনা সমাবেশে যোগ দেওয়ার জন্য তিনি আটটি বাস ও পাঁচটি মাইক্রোবাস ভাড়া করেছিলেন। এজন্য বাস মালিকদের ১৪ হাজার করে ভাড়ার টাকা অগ্রিম দিয়েছিলেন। এখন বাস মালিকেরা ২২ তারিখে খুলনায় যেতে পারবে না বলে বাস ভাড়ার টাকা ফেরত দিচ্ছেন। খুলনার সমাবেশ বানচালের জন্য সরকারের চাপে বাস মালিকেরা ভাড়ার টাকা ফেরত দিয়েছেন বলে তিনি অভিযোগ করেন।

মাগুরা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ইসহাক মল্লিক জানান, বিএনপি নেতারা তার কাছে গাড়ি ভাড়ার জন্য এসেছিলেন। কিন্তু তিনি অপারগতা প্রকাশ করেছেন।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ইমদাদুর রহমান জানান, তারা প্রচার মাধ্যমে শুনেছেন ২১-২২ তারিখে খুলনা বিভাগে বাস চলাচলে খুলনা বাস মালিক সমিতি নিষেধাজ্ঞা জারি করেছেন। তবে তাদের এ ব্যাপারে লিখিত বা মৌখিকভাবে কেউ কিছু জানায়নি। তবে জেলার অনেক মালিক খুলনার ২২ তারিখের সমাবেশে যাওয়ার জন্য বিএনপিকে বাস ভাড়া দিয়েছিলেন। এখন শুনছি এসব মালিক ভাড়া বাতিল করে বায়নার অগ্রিম টাকা ফেরত দিয়েছেন। বিএনপির নেতারা জানান, খুলনায় তারা যাবেনই যে কোন উপায়ে। নৌপথে টলার, সড়ক পথে নসিমন করিমনে তারা যাচ্ছে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ