Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইবি ছাত্রীর ইসলাম ধর্ম গ্রহণ

ইবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রী ইসলামিক বই পড়ে ও ইন্টারনেটে ওয়াজ শুনে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইসলাম ধর্ম গ্রহণকারী সুপ্রিতী দত্ত তমা (বর্তমান নাম ত্বহিরা তাসনীম আয়াত) বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা পৌরসভার গোবিন্দপুরের শ্যামল দত্তের মেয়ে। গতকাল বৃহস্পতিবার সকালে ওই শিক্ষার্থী তার ফেসবুকে আদালতে স্বাক্ষরকৃত হলফনামা পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ঝিনাইদহের সিনিয়র জুডিশিয়াল মাজিস্ট্রেট রোমানা আফরোজের আদালতে হলফনামায় স্বাক্ষর করে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন ওই ছাত্রী। একইসঙ্গে তার পূর্বের নাম (সুপ্রিতী দত্ত তমা) পরিবর্তন করে ত্বহিরা তাসনীম আয়াত নাম গ্রহণ করেন।

হলফনামায় তিনি বলেন, ইন্টারনেটে ইসলামী ওয়াজ শুনে ও বিশ্ববিদ্যালয়ের মুসলিম সহপাঠীদের সঙ্গে মেশার পর তাদের মাধ্যমে ইসলামের প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। এ ছাড়া বিভিন্ন ইসলামিক বই পড়ে তাওহিদ, রিসালাত ও আখিরাত সম্পর্কে জানার পর বিশ্বাস জন্মে যে, ইসলামই একমাত্র জীবনব্যবস্থা যার মাধ্যমে দুনিয়া ও আখিরাতের মুক্তি সম্ভব। সে মোতাবেক আমি একজন আলেমের কাছে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

ফেসবুক পোস্টে তিনি বলেন, আলহামদুলিল্লাহ আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। আট বছর ধরে চেষ্টা করে অবশেষে আমি এখন রাষ্ট্রীয়ভাবে একজন মুসলমান। আমার জন্য দোয়া করবেন আল্লাহ যেন আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ