Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত-বাংলাদেশের বন্ধুত্ব বজায় রাখতে সীমান্তে উন্নয়ন করছে সরকার

পঞ্চগড়ে স্বরাষ্ট্রমন্ত্রী

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারী উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন ভারত ও বাংলাদেশ বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে বন্ধুত্ব বজায় রাখার জন্য সীমান্তে উন্নয়নমুলক কাজ করে যাচ্ছে সরকার।

বাংলাদেশের সর্বোত্তরের জেলা পঞ্চগড়ে বাংলাবান্ধা জিরো পয়েন্টে বিজিবি কর্তৃক নব-নির্মিত রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখার জন্য গ্যালারী চত্ত্বরে বৃক্ষরোপন করেন। অনুষ্ঠান শেষে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটলিয়নের সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষি বাহিনী বিজিবি ও বিএসএফ কর্তৃক জমকালো যৌথ রিট্রিট প্যারেড অনুষ্ঠিত হয়।

দু-দেশের জনগণের মধ্যে বিদ্যমান বন্ধুপ্রতিম ভ্রাতৃত্ববোধ সম্প্রসারণের পাশাপাশি উভয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিরাজমান পারস্পারিক সোহার্দপূর্ণ সম্পর্ক জোরদার ও আস্থা বৃদ্ধির অংশ হিসেবে বিজিবি-বিএসএফ কন্টিনজেন্ট এই প্যারেড প্রদর্শন করেন। শেষে স্বরাষ্ট্রমন্ত্রী ফটোসেশনে অংশ নেয়। পরিশেষে বাংলাবান্ধায় নব-নির্মিত গ্যালারি চত্ত্বরে অনুষ্ঠিত বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট সিরিমনিকে স্মরণীয় করে রাখার জন্য উভয় বাহিনীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদ, এবং বিএসএফ এর নর্থ বেঙ্গল ফ্রন্টিযার শিলিগুড়ির আইজি অজয় সিংসহ বিজিবি-বিএসএফ এর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, বিজিবির উত্তর পশ্চিম রিজিওনের রংপুর রিজন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এবিএম নওরোজ হোসেন , জেলা পরিষদ প্রশাসক আনোয়ার সাদাত সম্রাট, নব-নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, পঞ্চগড়,জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, তেঁতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান, তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা ও পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হকসহ স্থানীয় জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যক্তি, ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ