Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিয়ের দাবিতে অষ্টম শ্রেণির ছাত্রের বাড়িতে অনশন

ফেসবুকে পরিচয়

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

বিয়ের দাবিতে ৮ম শ্রেণির ছাত্রের বাড়িতে এসএসসি পরীক্ষার্থী ছাত্রী দিনভর অনশন করছে। স্থানীয়রা ওই ছাত্রীকে সরিয়ে নিলেও পুনরায় এসে প্রেমিক ছাত্রের বাড়ির পাশে অনশন করে সে। ঘটনাটি ঘটেছে গতকাল সকালে গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়েনের বাঁশবাড়ী গ্রামে। অনশনরত ছাত্রী বাঁশবাড়ী গ্রামের মোসলেম উদ্দিনের মেয়ে। সে বাঁশবাড়ী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী। অপরদিকে অভিযুক্ত প্রেমিক শিহাব একই গ্রামের মো. শহিদুল্লাহর ছেলে এবং পাশ্ববর্তী ভালুকা উপজেলার কাচিনা মাদরাসার ৮ম শ্রেণির ছাত্র।

জানা যায়, গত মঙ্গলবার সকালে ওই ছাত্রী বিয়ের দাবিতে শিহাবের বাড়িতে অবস্থান করছিল। এ বিষয়ে দুপক্ষ থানায় অভিযোগ করলে পুলিশ ঘটনাস্থলে এসে স্থানীয়ভাবে দুপক্ষকে সমাধানের পরামর্শ দেন। গতকাল সকাল থেকে ওই ছাত্রী ফের প্রেমিকের বাড়িতে অবস্থান করে। বিষয়টি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

শিহাবের বাবা মো. শহিদুল্লাহ জানান, আমার ছেলের সাথে ওই মেয়ের প্রেমের সম্পর্ক আছে বলে দাবি করছে। মঙ্গলবার ওই মেয়ে আমাদের বাড়িতে এসেছিল। তারপর থেকে আমার ছেলে শিহাব তার মোবাইল ফোন বন্ধ করে কোথায় আছে আমার জানা নাই। ওই ছাত্রীর স্বজনরা আমার ছেলেকে বিয়ে করানোর জন্য চাপ দিচ্ছে। আমার ছেলের বিয়ের বয়স না হওয়ায় আমি তাতে রাজী হইনি। গতকাল সকাল থেকে ফের ওই ছাত্রী আমার বাড়ির পাশে অবস্থান করে।

ভুক্তভোগী ছাত্রী জানান, শিহাবের সাথে ৬ মাস আগে ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। সে আমাকে বিয়ের আশ্বাস দিয়ে আমার সাথে মেলামেশা করেছে। আমি বিয়ের কথা বললে শিহাব আমাকে তাদের বাড়িতে উঠে পড়তে বলে। শিহাবের কথামত আমি তাদের বাড়িতে অবস্থান করছি। এখন সে পলাতক।

মাওনা চকপাড়া ফাড়ির ইনচার্জ এস আই মিন্টু মোল্লা জানান, এ বিষয়ে দুপক্ষের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার স্থানীয় মেম্বারের মাধ্যমে সমাধানের পরামর্শ দেওয়া হয়। ছেলে ও মেয়ে অপ্রাপ্ত বয়স্ক থাকায় তাদের বিয়ে দেয়া সম্ভব হয়নি। মেয়েটি ফের গতকাল সকাল থেকে ছেলের বাড়িতে অবস্থান করছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ