Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তিন জেলায় নিহত ৩

মর্মান্তিক সড়ক দুর্ঘটনা সাজেকে নিয়ন্ত্রণ হারিয়ে চাঁদের গাড়ি খাদে আহত ১২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

দেশের তিন জেলায় সড়কে পৃথক ঘটনায় নিহত হয়েছেন ৩ জন। অন্যদিকে রাঙামাটিতে
চাঁদের গাড়ি পাহাড়ী খাদে পড়ে ১২ জন আহত হন। গত বুধবার দিবাগত রাত ও বৃহস্পতিবার দিনের বিভিন্ন সময়ে দুর্ঘটনাগুলো সংঘঠিত হয়।

স্টাফ রিপোর্টার, মাদারীপুর ও কালকিনি সংবাদদাতা জানান, জেলার কালকিনি উপজেলা মৌলভীকান্দি গ্রামে বালুবাহী ট্রলির নিচে চাঁপা পরে কৃষক কালু সিকদারের পুত্র মো. সামিউল ইসলাম নামে এক শিশু নিহত হয়েছেন। গত বুধবার সন্ধ্যায় ঘটনাটি ঘটে। বাড়ির পাশে খেলারত অবস্থায় বেপরোয়া দ্রুতগতির ট্রলি তাকে চাঁপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় ঘাতক ট্রলি চালকের দৃষ্টান্তমূলক বিচারের দাবি করেছেন নিহতের পরিবার। কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামিম হোসেন জানান, শিশু সামিউলের ট্রলির চাপায় নিহত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

স্টাফ রিপোর্টার, রাঙামাটি থেকে জানান, জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক হাউজ পাড়া এলাকায় একদিনের ব্যবধানে আবারো নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রী বোঝাই চাঁদের গাড়ি পাহাড়ী খাদে পড়ে ১২জন গুরুতর আহত হয়েছে। ৫ জনের অবস্থা আশংকাজনক। গতকাল দুপুর ১২টায় সাজেকের কংলাক পাড়া থেকে যাত্রী নিয়ে মাচালং বাজারে যাওয়ার পথে রুইলুই পাহাড় নামার সময় চাঁদের গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে হাউজ পাড়ায় পাহাড়ী খাদে পড়ে যায়। ঘটনাস্থলে সেনাবাহিনী ও পুলিশের একটি দল স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে দ্রুত দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। সবাই সাজেকের স্থানীয় বাসিন্দা। সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুরুল আলম জানান, সাজেক-বাঘাইহাট সড়কে যান চলাচল বেড়ে যাওয়ায় ইদানীং দুর্ঘটনা বেড়েছে। পুলিশের পক্ষ থেকে শীঘ্রই চালক ও মালিক সমিতির সাথে কথা বলে একটি নিয়মের মধ্যে নিয়ে আসার পদক্ষেপ নেয়া হবে। ড্রাইভিং লাইসেন্স ছাড়া কোন চালক গাড়ি নিয়ে বের হতে পারবে না। প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ নেওয়া হবে।

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, ওসমানীনগরে হাইওয়ে পুলিশে ধাওয়া খেয়ে ট্রাকের সাথে ধাক্কায় টমটম চালক নুর মিয়া ঘটনাস্থলে নিহত হয়েছেন। গতকাল দুপুর ১২টায় সিলেট-ঢাকা মহাসড়কের কসেরতল এলাকায় ঘটনাটি ঘটে। নিহতের পরিবারে চলছে শোকের মাতম। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে হাইওয়ে পুলিশ টমটম ও ব্যাটারি চালিত রিকশা ধরার জন্য ধাওয়া করে। এরেই অংশ হিসেবে সকাল ১১টার দিকে একটি টমটমকে ধাওয়া করলে টমটমটি ট্রাকের সাথে ধাক্কায় ঘটনাস্থলে চালক নিহত হন। নিহতের বাড়ি কাগজপুর এলাকায়। তিনি থাকতেন পূর্বব্রাম্মন গ্রামে। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে। স্থানীয় জনপ্রতিধিনি ও প্রশাসনের পক্ষ থেকে বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

চাঁদপুর : চাঁদপুরের কচুয়ায় কাভার্ডভ্যানের ধাক্কায় রাজন সাহা নামে এক মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হন মোটরসাইকেলের অপর আরোহী সুমন। গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে কচুয়া-হাজীগঞ্জ আঞ্চলিক সড়কের কালচৌঁ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রাজন ফরিদগঞ্জ উপজেলার ষোলদানা গ্রামের গোবিন্দ সাহার ছেলে। আহত সুমন একই গ্রামের নেপালের ছেলে। কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইব্রাহিম খলিল বলেন, ঘটনার পর চালক কাভার্ডভ্যান নিয়ে পালিয়ে যায়। নিহত ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ