Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ভুয়া সার্টিফিকেটে কলেজ প্রভাষক, র‌্যাবের অভিযানে ধরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৯:০১ পিএম

ভুয়া বিএসসি অনার্সের সার্টিফিকেট দিয়ে কলেজে চাকরি করা মো. রেজাউল সরকার (৩৩) নামে একজনকে আটক করেছে র‌্যাব-৮। তিনি কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার মো. আব্দুস সামাদ সরকারের ছেলে।

বৃহষ্পতিবার (২০ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৮ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি জানান, রয়েল ইউনিভার্সিটি অফ ঢাকা (ROYAL UNIVERSITY OF DHAKA) এর ভুয়া বিএসসি অনার্স সার্টিফিকেট দিয়ে ২০২২ সালের ২০ ফেব্রুয়ারি থেকে রেজাউল সরকার (৩৩) বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বিলকিস জাহান টেকনিক্যাল স্কুল অ্যান্ড বিএম কলেজে কম্পিউটার অপারেশন পদে প্রভাষক হিসেবে চাকরিরত রয়েছেন।

তিনি জানান, অভিযোগের বিষয়ে রয়েল ইউনিভার্সিটি অফ ঢাকা কর্তৃপক্ষের সঙ্গে র‌্যাব-৮ কর্তৃক সত্যতা যাচাইয়ের জন্য যোগাযোগ করা হয়। তখন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ উক্ত ব্যক্তির সার্টিফিকেট ভুয়া বলে অবহিত করেন। পরে অভিযান চালিয়ে রেজাউল সরকারকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ভুয়া সনদপত্রসহ অন্যান্য সনদের ছায়ালীপিও পাওয়া যায়। এ ঘটনায় মামলা দায়ের শেষে আটক রেজাউলকে সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বাকেরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাবের উপ-পরিচালক জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ