Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তরুণদের হাত ধরেই দেশে নবজাগরণ ঘটবে - বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৭:১১ পিএম

অবৈধ দখল দুর্নীতি, প্রতারণা, শঠতা, মিথ্যাচার, জ্বালাও- পোড়াও-ধ্বংসের নাম রাজনীতি হতে পারে না। অনিশ্চিত ভবিষ্যতের শঙ্কায় তরুণ সম্ভাবনাময়ী যুবকরা দেশ ছেড়ে যাচ্ছে, যারা দেশে থাকছে তারাও হতাশাগ্রস্ত। বেশীর ভাগই ঘৃণা আর অনিশ্চয়তায় মুখ ফিরিয়ে নিয়েছে রাজনীতি থেকে। তাদের শূন্যস্থান পূরণ করে নিয়েছে রাজনৈতিক কর্মীর ছদ্মবেশে কিছু সুযোগসন্ধানী লুটেরা আর দুর্বৃত্ত । এরকম পরিস্থিতি চলতে থাকলে দুবৃত্তায়নের রাজনীতির প্রভাবে একসময় গোটা রাষ্ট্র ব্যবস্থা ভেঙে পড়বে। শিক্ষিত ও মেধাবী তরুণদের রাজনৈতিক মাঠে পুনঃআগমন ছাড়া এ ধ্বংস প্রক্রিয়া থামানো যাবে না। যে কোন মূল্যে ক্ষমতায় যাওয়া বা ক্ষমতা আঁকড়ে রাখতে গিয়ে তৃনমূল থেকে সর্বপর্যায়ে দেশকে আজ সম্পূর্ণ নেতৃত্ব শূন্য করে ফেলা হয়েছে। নেতৃত্বের শূন্যতা পূরণে তরুণ প্রজন্মকে রাজনীতির দায়িত্ব গ্রহণে এগিয়ে আসতে হবে।

তরুণ নেতৃত্বের হাত ধরেই দেশে নবজাগরণ ঘটবে বলে জাতি বিশ্বাস করে। আজ বৃহস্পতিবার বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে দলের তরুণ সদস্য মোহাম্মদ শফিকুল ইসলামের কৃতিত্বের সাথে বার এ্যাট ল ডিগ্রী অর্জনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবর্ধনা অনুষ্ঠানে নেতৃবৃন্দ এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন দলে সভাপতি অ্যাডভোকেট বদরুদ্দোজা সুজা। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, দলীয় নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার, স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী, নজরুল ইসলাম, অ্যাডভোকেট আফতাব হোসেন মোল্লা, অতি: মহাসচিব কাজী এ.এ কাফী, ব্যারিস্টার শফিকুল ইসলাম, অ্যাডভোকেট হাবিবুর রহমান, ইঞ্জিনিয়ার ওসমান গনী, শেখ এ সবুর, আব্দুল খালেক, আব্দুল আলিম ও ছাত্র নেতা নূরআলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ