Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোবিপ্রবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন ২০২২-এর উদ্বোধন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৬:২৪ পিএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) প্রতিবারের মতো এবারও তিন দিনব্যাপী ‘নোবিপ্রবি ছায়া জাতিসংঘ সম্মেলন-২০২২’ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। নোবিপ্রবি মডেল ইউনাইটেড ন্যাশন্স এসোসিয়েশন এ সম্মেলনের আয়োজন করেছে। বৃস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইউনাইটেড ন্যাশন্স ইনফরমেশন সেন্টারের সাবেক প্রধান জনাব মো: মনিরুজ্জামান, নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, রেজিস্ট্রার (অ.দা) মোহাম্মদ জসীম উদ্দিন, ওশানোগ্রাফি বিভাগের চেয়ারম্যান ও সংগঠনের উপদেষ্টা জনাব নাজমুস সাকিব খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নোবিপ্রবি ছায়া জাতিসংঘ সংস্থার সভাপতি মো: জসীম উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘নেবিপ্রবিতে ধারাবাহিকভাবে ছায়া জাতিসংঘ সম্মেলন অনুষ্ঠিত হয়ে আসছে, এটি অবশ্যই প্রশংসনীয় উদ্যোগ। আমি সুন্দর এই আয়োজনের সর্বাঙ্গিণ সাফল্য কামনা করি এবং একই সঙ্গে আয়োজকদের ধন্যবাদ জানাই। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

প্রসঙ্গত, এবার ২০-২২ অক্টোবর নোবিপ্রবি ক্যাম্পাসে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। এতে সারাদেশের ২৫টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ডিপ্লমেটরা অংশগ্রহণ করবেন। সম্মেলনের স্ট্র্যাটিজিক পার্টনার হিসেবে রয়েছে ইউনাইটেড নেশন্স ইন বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ