Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালী সদর উপজেলার আন্ডারচরে বসতঘরের টিন খুলে ৪০লাখ টাকা লুট

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৬:২০ পিএম

সদর উপজেলার আন্ডারচর ইউনিয়নে এক ইউপি সদস্যের বসত ঘরের টিন খুলে ৪০ লাখ টাকা লুটের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী মেম্বারের দাবি সশস্ত্র সংঘবদ্ধ একদল ডাকাত তার ঘরে প্রবেশ করে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে ঘরে থাকা নগদ ৪০লাখ টাকা লুট করে নিয়ে গেছে।

বুধবার দিবাগত রাত ৩টার দিকে আন্ডারচর ৫নং ওয়ার্ড পূর্ব মাইছরা গ্রামের শাহাজাহান মেম্বারের বাড়িতে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত শাহাজান ওই ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য এবং ইটভাটার একজন মাঝি।

ইউপি সদস্য শাহাজান অভিযোগ করে বলেন, তিনি চট্টগ্রামের সাতকানিয়া, কেরানির হাট সহ কয়েকটি ইটভাটায় শ্রমিক দেওয়ার কাজ করেন। ওই শ্রমিকদের মাসিক মজুরি তার হাত ধরে প্রদান করা হতো। বুধবার দুপুরে শ্রমিকদের বেতনের ৬০লাখ টাকা ইসলামি ব্যাংক মাইজদী শাখা থেকে তুলেন তিনি। রাত পর্যন্ত শ্রমিকদের ২০লাখ টাকা প্রদান করার পর বাকি ৪০লাখ টাকা নিজের বসত ঘরের কাঠের আলমারিতে নিয়ে রাখেন।

তিনি বলেন, রাত আড়াইটা থেকে তিনটার মধ্যে এসময়ে ৮/১০ জনের অস্ত্রধারী একদল ডাকাত তার আধাপাকা ঘরের উপরের টিন খুলে ভিতরে প্রবেশ করে। পরবর্তীতে ঘরের প্রতিটি কক্ষে গিয়ে সবাই আলাদা আলাদা অবস্থান নেয় এবং ডাকাতদের মধ্যে তিনজন তার কক্ষে প্রবেশ করে তিনি কোন কিছু বুঝে ওঠার আগেই অস্ত্রের মুখে তাকে জিম্মি করে। এসময় টাকাগুলো কোথা রেখেছে জানতে চাইলে তিনি আলমারির কথা বলার সাথে সাথে তারা চাবি দিতে বলে। ডাকাতদের কথামতো তিনি নিজের জীবন বাঁচাতে আলমারির চাবি দিয়ে দিলে তারা ৪০লাখ টাকা নিয়ে দরজা দিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে ঘরে থাকা লোকজনের চিৎকারে পাশ^বর্তী লোকজন এগিয়ে আসলেও তার আগে পালিয়ে যায় ডাকাত দল।

সুধারাম মডেল থানার ওসি আনোয়ারুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশের একটি দল রাতেই ঘটনাস্থল পরির্দশন করেছে। ভুক্তভোগিকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। ঘটনাটি আসলে কি তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ