Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হাসিনা সরকারের পতন যে কোন সময়

কক্সবাজারে প্রতিবাদ সমাবেশে বিএনপির কেন্দ্রীয় নেতা লুৎফুর রহমান কাজল

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৫:৫০ পিএম

সারাদেশে বিএনপি নেতা-কর্মীদের ধরপাকড়, জামিন বাতিল করে মিথ্যা মামলায়, নেতাকর্মীদের কারাগারে প্রেরণ, পুলিশী হামলা ও আওয়ামী সন্ত্রাসীদের নির্যাতনের প্রতিবাদে কক্সবাজার জেলা কার্যালয় প্রাঙ্গনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বৃহষ্পতিবার বিকেলে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় মৎস্যজীবী দলের সম্পাদক কক্সবাজার সদরের সাবেক এমপি লুৎফুর রহমান কাজল।
তিনি বলেন, হাসিনা সরকারের যেকোন সময় পতন হতে পারে। সারাদেশের মানুষ এখন রাস্তায় নামতে শুরু কেরেছে। আওয়ামী লীগের এই বিতর্কিত সরকারকে জনগণ আর একমুহুর্তও ক্ষমতায় দেখতে চায়না।
তিনি বলেন, কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী পরাজিত হয়েছে। এটি তার প্রমান। সরকারের লোকজনের সীমাহীন লুটপাট আর দুর্নীতির কারণে পেট্রোল আনার টাকা নেই।
চট্টগ্রাম, মোমেনশাহী, রাজশাহী, খুলনায় বিএনপির সমাবেশে লাখ লাখ জনসমাগম দেখেই শেখ হাসিনার পদত্যাগ করা দরকার ছিল।
তিনি বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ ডাকা হয়েছে। শেখ হাসিনার পদত্যাগ নিশ্চিত করেই ওই মহাসমাবেশ থেকে বিএনপি নেতা কর্মীরা ঘরে ফিরবে।
এখন থেকেই নেতা কর্মীদের প্রস্ততুতি নিতে আহবান জানান।
সভাপতির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী বলেন, যে কেন পরিস্থিতি সাহসিকতার সাথে মোকাবিলা করার আহবান জানান।

সভায় আরো বক্তব্য রাখেন সহ সভাপতি সাবেক এমপি নুরুল বশর চৌধুরী, জেলা বিএনপির সম্পাদক এড. শামিম আরা স্বপ্না,উখিয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী,যুব দল সভাপতি আশরাফ জামশেদ ও স্বেচ্ছাসেবক দলের নতুন সভাপতি সরওয়ার রোমন।
সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ