Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি অনুদানের সিনেমা ‘জয় বাংলার ধ্বনি’র গল্প লিখে ৪৫ হাজার টাকা সম্মানী পেলেন শাহজাহান খান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৩:১৪ পিএম

দেশের রাজনীতির মাঠে বলিষ্ঠ ব্যক্তিত্ব হিসেবে পরিচিত বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য, সাবেক নৌ পরিবহন মন্ত্রী এবং শ্রমিক নেতা শাজাহান খান। এবার এই রাজনীতিবিদ নাম লিখিয়েছেন সিনেমায়।

শাহজাহান খানের লেখা গল্পে নির্মিত হচ্ছে ‘জয় বাংলার ধ্বনি’ নামের একটি ছবি। এবার এই ছবির কাহিনিকার হিসেবে ৪৫ হাজার টাকা সম্মানী নিলেন এই রাজনীতিবিদ।

আজ বৃহস্পতিবার দুপুরে ‘জয় বাংলার ধ্বনি’ সিনেমাটি নিয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন শাজাহান খান, আসাদুজ্জামান নূরসহ আরও অনেকে। এসময় কাহিনিকার হিসেবে ৪৫ হাজার টাকার চেক হাতে তুলে দেওয়া হয় তার হাতে।

এসময় নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে শাহজাহান খান বলেন, “আপনারা আমাকে জানেন একজন দেশপ্রেমিক ও রাজনৈতিক কর্মী হিসেবে। আমার পেশা রাজনীতি, পাশাপাশি একজন ট্রেড ইউনিয়নিস্ট। আজ এক ভিন্ন আঙ্গিকে আপনাদের কাছে হাজির হয়েছি। তা হলো ‘জয় বাংলা ধ্বনি’ চলচ্চিত্রের কাহিনিকার হিসেবে।”

মুক্তিযুদ্ধের সময়কার প্রেক্ষাপটে গল্পটি রচনা করেছেন শাহজাহান খান। ২০২১-২২ অর্থবছরে অনুদান পায় এটি। এটি নির্মাণের দায়িত্বে আছেন খ ম খুরশীদ। সরকারি অনুদানপ্রাপ্ত এই ছবিতে অভিনয় করছেন নিরব ও সুনেরাহ বিনতে কামাল। চলচ্চিত্রটিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন আসাদুজ্জামান নূর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ