Inqilab Logo

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান সানি ১৪৪৫ হিজরী

রাজধানীসহ সারাদেশে রাত ১২টা থেকে সকাল ৯টা পর্যন্ত লোডশেডিং হতে পারে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৯:৫৭ এএম

বিদ্যুৎ-সংকট মোকাবিলায় রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় আজও পাঁচ ঘণ্টা বা তার অধিক সময় পর্যন্ত লোডশেডিং হতে পারে। তবে বরাদ্দ কম হলে প্রয়োজনে রাজধানীসহ সারাদেশে রাত ১২টা হতে সকাল ৯টা পর্যন্ত লোডশেডিং করা হতে পারে।

আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) এবং ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) দেওয়া লোডশেডিংয়ের তালিকায় এমনটাই দেখা গেছে।

সরকারের ঘোষণা অনুযায়ী, ১৯ জুলাই থেকে দেশজুড়ে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হয়। তালিকায় প্রথম দিকে এক ঘণ্টা করে শিডিউল থাকলেও এখন সেটি বেড়ে গেছে।

ডিপিডিসি বলছে, এনএলডিসি কর্তৃক বরাদ্দ প্রাপ্তির ভিত্তিতে লোডশেডিং এর পরিমাণ বা সংখ্যা হ্রাস-বৃদ্ধি পেতে পারে। তবে জরুরি রক্ষণাবেক্ষণ কাজ বা বিদ্যুৎ বিভ্রাট বা কম বিদ্যুৎ উৎপাদনের কারণে এনএলডিসি হতে খুব কম লোড প্রাপ্তি সাপেক্ষে এ শিডিউল পরিবর্তন হতে পারে। এছাড়া, এনএলডিসি কর্তৃক বরাদ্দ কম হলে প্রয়োজনে রাত ১২টা হতে সকাল ৯টা পর্যন্ত লোডশেডিং করা হতে পারে।

ডিপিডিসি ও ডেসকোর তালিকা বিশ্লেষণ করে দেখা যায়, তাদের অধিকাংশ এলাকাতেই চার থেকে ছয় ঘণ্টা পর্যন্ত লোডশেডিংয়ের শিডিউল রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লোডশেডিং

২৮ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ