Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে নিখোঁজ কবিয়ালের লাশ মিললো ডোবায়

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১০:৩৬ পিএম

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় নিখোঁজের তিনদিন পর বাড়ির অদূরে ডোবা থেকে এক কবিয়ালের লাশ উদ্ধার করা হয়েছে। মৃত কমল দাশ (৬৬) সারোয়াতলী ইউনিয়নের ইমামুল্লারচর গ্রামের মৃত সুধাংশু দাশের ছেলে। সঙ্গীতশিল্পী ও কবিয়াল হিসেবে চট্টগ্রামে তিনি সুপরিচিত ছিলেন। বুধবার রাত ৮টার দিকে উপজেলার সারোয়াতলী ইউনিয়নের দক্ষিণ সারোয়াতলী গ্রামের একটি ডোবা থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন বোয়ালখালী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আলমগীর।

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। লাশে সামান্য আঘাতের চিহ্ন আছে। তবে কিভাবে মৃত্যু হয়েছে সেটা বোঝা যাচ্ছে না। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে। ময়নাতদন্তে মৃত্যুর কারণ জানা যাবে।

কমল দাশের ছেলে অন্তর দাশ জানান, গত ১৬ অক্টোবর সকাল ৯টার দিকে কমল দাশ ঘর থেকে বের হন। এরপর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। মোবাইলও বন্ধ ছিল। পরদিন অন্তর থানায় সাধারণ ডায়েরি করেন। লাশ উদ্ধারের পর অন্তর দাশের সন্দেহ, তার বাবাকে ‘খুন’ করে লাশ পানির নিচে মুখ ডুবিয়ে রেখে কপুরিপানা দিয়ে রেখেছিল।

কমল দাশ গ্রামীণ সংস্কৃতি অঙ্গনে ‘সরকার কমল দাশ’ হিসেবে পরিচিত ছিলেন। তিনি একাধারে গান লিখতেন, সুর করতেন ও গাইতেন। চট্টগ্রামের বিভিন্ন জায়গায় গিয়ে কবিগান এবং পুঁথি পাঠের আসরে অংশ নিতেন। এছাড়া যাত্রাপালার জন্য পাণ্ডুলিপি লিখতেন, নির্দেশনা দিতেন ও মঞ্চে অভিনয় করতেন। আশির দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ দেশে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে তিনি কবিগান গেয়েছিলেন। গ্রামীণ জনপদে বৈঠকি আসরের জন্য তিনি ছিলেন পরিচিত মুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ