Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা এক আসামির ফাঁসি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রামের হাটহাজারীতে অষ্টম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ ও হত্যার দায়ে এক আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড এবং দুই জনকে খালাস দিয়েছেন আদালত। গতকাল চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক হালিম উল্লাহ চৌধুরী এ রায় ঘোষাণা করেন।
দণ্ডিত আসামির নাম শাহনেওয়াজ সিরাজ মুন্না। আদালতের বিশেষ পিপি আইয়ুব খান জানান, মুন্নার বিরুদ্ধে তিনটি ধারায় অভিযোগ আনা হয়েছিল। আদালতে তিনটি ধারায় অভিযোগ প্রমাণিত হয়েছে। একটি ধারায় মৃত্যুদণ্ড, আরেকটি ধারায় যাবজ্জীবন ও অন্য একটি ধারায় সাত বছরের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।
মামলার বিবরণে বলা হয়, ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী তাছনিম সুলতানা তুহিনকে (১৩) পৌর এলাকার ফটিকা শাহজালাল পাড়া সালাম ম্যানশনের দ্বিতীয় তলা থেকে অপহরণ করে একই ভবনের চতুর্থ তলার ভাড়া বাসায় নিয়ে যায় শাহনেওয়াজ সিরাজ মুন্না। সেখানে আসামি মুন্না তুহিনকে ধর্ষণ করে। আত্মরক্ষার্থে তুহিন চিৎকার দিলে মুন্না তার মুখ চেপে শ্বাসরোধে হত্যা করে।
পরে লাশ সোফার নিচে প্লাস্টিকের বস্তায় মুড়িয়ে রাখা হয় দুই দিন। ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় পালাতে গিয়ে মুন্না পুলিশের হাতে ধরা পড়ে। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী লাশ উদ্ধার করা হয়। এর আগে মুন্নার বাবা শাহজাহান সিরাজ ও মা নিগার সুলতানা ঘর থেকে পালিয়ে যায়। তুহিনের ভাই আকিব জাবেদ এই ঘটনায় শাহনেওয়াজ সিরাজ মুন্নাকে প্রধান আসামি এবং তার বাবা শাহজাহান সিরাজ ও মা নিগার সুলতানাকে আসামি করে হাটহাজারী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ