Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪ পুলিশের বিরুদ্ধে মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ

ক্রসফায়ারের হুমকি দিয়ে চাঁদা দাবি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বেসরকারি একটি হাসপাতালের কর্মকর্তাকে মিথ্যা মামলায় জড়ানো এবং ক্রসফায়ারের হুমকি দিয়ে এক লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে চার পুলিশ কর্মকর্তাসহ ছয় জনের বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল বুধবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরিফুল ইসলামের আদালতে মামলাটি করেন আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের সহকারী ওয়ার্ড মাস্টার কামরুল ইসলাম। তাদের বক্তব্য রেকর্ড শেষে নালিশী মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার আসামিরা হলেন- নগরীর বন্দর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা মহিউদ্দিন মাহমুদ, সাবেক এসআই রবিউল ইসলাম ভূঁইয়া ও কে এম জান্নাত সজল, নগর গোয়েন্দা পুলিশের সাবেক এসআই মঙ্গল বিকাশ চাকমা এবং বন্দর এলাকার বাসিন্দা জামাল ফরাজী ও মিলন ফরাজী। আসামিদের মধ্যে মহিউদ্দিন মাহমুদ নগর পুলিশের বিশেষ শাখায় পরিদর্শক হিসেবে কর্মরত। এসআই মঙ্গল বিকাশ সিলেটে কর্মরত।

বাদির আইনজীবী জুয়েল দাশ জানান, পুলিশ কর্মকর্তাদের সহায়তায় বাদিকে হত্যা মামলা দিয়ে হয়রানি ও গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে ক্রসফায়ারের হুমকি দিয়ে নগরীতে ঘোরানো হয়। এ সময় তার কাছ থেকে এক লাখ টাকা চাঁদা দাবি করা হয়। চাঁদা না দেয়ায় তাকে কারাগারে পাঠানো হয়। কিন্তু পরে তিনি ওই মিথ্যা মামলা থেকে অব্যাহতি পান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

১২ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ