Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যবিপ্রবির দুই শিক্ষার্থী মারামারির ঘটনায় সাময়িক বহিষ্কার

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৭:৩৩ পিএম

ছাত্রদের দুই পক্ষের মধ্যে সংঘটিত মারামারির ঘটনায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং (এফবি) বিভাগের শিক্ষার্থী মনিরুল ইসলাম হৃদয় এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের শিক্ষার্থী আসিফ আহমেদকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে এ ঘটনার তদন্তে তিন সদস্যবিশিষ্ট একটি কমিটিও গঠন করা হয়েছে।

বুধবার বিকেলে যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীবের সই করা পৃথক দুটি অফিসে আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়।

রেজিস্ট্রারের সই করা অফিস আদেশে বলা হয়, ‘গত ১৬.১০.২০২২ খ্রি. তারিখে ছাত্রদের দুইপক্ষের মধ্যে সংঘটিত মারামারির প্রেক্ষিতে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে অস্ত্রধারী দুই জন শিক্ষার্থী মনিরুল ইসলাম হৃদয় বিভাগ- এফবি, রোল নম্বর- ১৮২০১৬, রেজিস্ট্রেশন নম্বর- ১৮২০৬৮৬ ও আসিফ আহমেদ বিভাগ, পিইএসএস, রোল নম্বর-১৩১২৩৭, রেজিস্ট্রেশন নম্বর-১৩১২৪৯৫-কে বিশ^বিদ্যালয় থেকে ‘জঁষবং ড়ভ উরংপরঢ়ষরহব ভড়ৎ ঝঃঁফবহঃং’ যবিপ্রবি অনুাযায়ী সাময়িকভাবে বহিষ্কার করা হলো। এ বিষয়ে গঠিত তদন্ত কমিটির তদন্ত চলাকালে তাদের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হলো। একই সাথে শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট মহোদয়কে উক্ত শিক্ষার্থীদের হলে প্রবেশ ও অবস্থান না করতে দেওয়ার যথাযথ ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দেওয়া হলো। তবে তদন্ত কমিটির তদন্ত কাজে সহায়তা করার জন্য তারা ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে।’

যবিপ্রবি রেজিস্ট্রারের সই করা আরেকটি অফিস আদেশে ঘটনার সুষ্ঠু তদন্তে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. মো. মেহেদী হাসানকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠনের কথা জানানো হয়। তদন্ত কমিটির সদস্য হিসেবে রয়েছেন বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাফিজ উদ্দিন ও সদস্য সচিব প্রক্টর ড. হাসান মো. আল-ইমরান। আগামী ১৫ কার্য দিবসের মধ্যে তাঁদেরকে ঘটনার তদন্তপূর্বক প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ