Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ব্যবসায়ীকে খুনের দায়ের ৩জনের মৃত্যুদন্ড ৬ জনের যাবজ্জীবন

১৯ বছর পর খুনের মামলায় রায়

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৬:১৮ পিএম

মাদারীপুরে ইউপি নির্বাচনী শত্রুতার জের ধরে ব্যবসায়ী আবদুর রাজ্জাক হাওলাদারকে মারাত্মকভাবে কুপিয়ে ও উপর্যুপরি গুলী করে খুনের দায়ে ৩জনকে মৃত্যুদন্ড ও ৬জনকে যাবজ্জীবন কারাদণ্ডে আদেশ দিয়েছেন আদালত।সেই সাথে চাঞ্চল্যকর এ খুনের মামলায় দন্ডপ্রাপ্তদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। আজ বুধবার বিকেলে মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোসা লায়লাতুল ফেরদৌস এ রায় দেন। মাদারীপুর জেলা জজকোর্টের পিপি সিদ্দিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

দন্ডপ্রাপ্তরা হচ্ছে:সদয় উপজেলার শিরখাড়া ইউনিয়নের শিরখাড়া গ্রামের নুরুদ্দিন মাতবরের ছেলে মাজহারুল ইসলাম মঞ্জু (৫০) সিরাজ শেখের ছেলে জসিম শেখ(৪৫)ও মাছিম শেক (৪৮। এছাড়া যাবজ্জীবনপ্রাপ্তরা হলো, হোসেন হাওলাদার (৬০), মনজুর আলী (৫৬), সাইদুর হোসেন হাওলাদার (৫২), সূর্য মাতুব্বর (৫৫), ফয়েজ শেখ (৫৮), সুজাল মাতুব্বর (৬০)। রায় ঘোষণার সময় ৩ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে বলা হয়, ২০০৩ সালের ১৯ অক্টোবর মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া ইউনিয়নের পুরাতন রাজার হাট বাজারে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে শিরখাড়া ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান হাওলাদারের মেজো ভাই রাজ্জাক হাওলাদারকে প্রকাশ্যে দিবালোকে গুলি ও কুপিয়ে হত্যা করে রাজনৈতিক প্রতিপক্ষ লুৎফর খালাসী ও তার সমর্থকরা। এ ঘটনার ২০ অক্টোবর নিহতের স্ত্রী সেলিনা খানম বাদী হয়ে ২০ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। পরবর্তীতে এ ঘটনায় গত ২০০৫ সালের ৩ নভেম্বর মাদারীপুর সহকারী পুলিশ সুপার ( সদর সার্কেল) মিজানুর রহমান ১৯ জনকে আসামী করে আদালতে অভিযোগ পত্র দাখিল করে। বিচারকাজ চলাকালে ৫ জন আসামী বন্দুকযুদ্ধে মারা যায় এবং আরো ৪ আসামী স্বাভাবিক মৃত্যুবরণ করে। দীর্ঘ ১৯ বছর বিচারিক কার্যক্রম শেষে রাজ্জাক হত্যা মামলার রায় দেয় আদালত।

মামলার বাদী সেলিনা খানম বলেন, আজকের রায়ে আমরা খুশি। এই রায় যেন উচ্চ আদালত বলবৎ রাখে এবং দ্রুত রায় কার্যকর করার দাবি জানাই।

মাদারীপুর পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. সিদ্দিকুর রহমান সিং বলেন, রাজ্জাক হাওলাদার হত্যা মামলায় দীর্ঘ ১৯ বছর যুক্তিতর্ক শেষে আদালত এই মামলার ৩ জনের ফাঁসি, ৬ জনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেয়। আমরা রাষ্ট্রপক্ষ এ রায়ে সন্তুষ্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ