Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডেঙ্গু আক্রান্ত হয়ে খুলনায় কিশোরের মৃত্যু, চিকিৎসাধীন ৩৫

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৫:৪০ পিএম

তিনদিন আগে ১৬ অক্টোবর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজে মারা যান বাগেরহাটের ফকিরহাট উপজেলার দুলিয়া বেগম (৫৫)। মঙ্গলবার খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনির ফাইয়াজ তাজোয়ার মাহি (১১) নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। রাতে ঢাকা শিশু হাসপাতালে তার মৃত্যু হয়। শিশু মাহি উপজেলার কপিলমুনির তুহিন পারভেজের একমাত্র পুত্র। পারিবারিক সূত্রে জানাযায়, কয়েকদিন আগে মাহি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে চিকিৎসার জন্য ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে তার মৃত্যু হয়। আজ বুধবার সকালে তার মরদেহ গ্রামের বাড়ি উপজেলার মালতে পৌঁছালে স্বজনসহ স্থানীয়রা কান্নায় ভেঙ্গে পড়েন। মালত কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রবিউল হোসেন জানান, বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলা সদরের দুলিয়া বেগম গত ১৪ অক্টোবর ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। তিনি ওই এলাকার মো. আলমের স্ত্রী। চিকিৎসাধীন অবস্থায় রোববার তার মৃত্যু হয়েছে। মঙ্গলবার খুলনায় পাইকগাছায় আক্রান্ত কিশোর ফাইয়াজ তাজোয়ার মাহি ডেঙ্গুতে মারা গেছে। চলতি বছর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত মোট ১৬৪ জন ভর্তি হয়েছিল। এর মধ্যে ১২৮ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। বর্তমানে ৩৫ জন চিকিৎসাধীন রয়েছেন। এই ৩৫ জনের মধ্যে ৫ জন খুলনার বাসিন্দা এবং বাকি ৩০ জনের বাড়ি বিভিন্ন জেলায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ