Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইলিশ মাছ শিকার, সাড়ে ৩ লাখ কারেন্ট জাল জব্দ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৫:০২ পিএম

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ শিকারের দায়ে মেঘনা নদীতে অভিযান চালিয়ে সাড়ে ৩ লাখ কারেন্ট জাল জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার (১৯ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত সহকারী ভূমি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পান্না আক্তারের নেতৃত্বে বিশনন্দী, চৈতনকান্দা, টৈটিয়া, দয়াকান্দা, খাগকান্দা, কালাপাহাড়িয়ার বিভিন্ন এলাকা মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়।

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার বলেন, সকাল ১০টায় অ্যাসিলেন্ট পান্না আক্তারের নেতৃত্বে আমরা মেঘনা নদীতে অভিযান শুরু করি। এ সময় সাড়ে ৩ লাখ কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ জব্দ করা হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে জেলেরা পালিয়ে যায়। পরে জব্দকৃত কারেন্ট জাল বিশনন্দী ফেরীঘাটে জনসম্বুখে পুড়িয়ে ফেলা হয় এবং ইলিশগুলো স্থানীয় এতিমখানায় দিয়ে দেওয়া হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

তিনি আরও বলেন, আড়াইহাজারে নিবন্ধনকৃত জেলে আছে প্রায় ১২০০শ’। আমরা নিষেধাজ্ঞা সময় জেলেদের তেল, আটা, ডাল ও চাল দিয়ে থাকি। কাজেই তাদের এ সময় মাছ ধরার কথা না। আমরা আশা করবো জেলেরা যেন সরকারি নিয়মকানুন মেনে চলে।

এ সময় উপস্থিত ছিলেন, আড়াইহাজার উপজেলা সহকারি ভূমি কর্মকর্তা মোসা. পান্না আক্তার, আড়াইহাজার মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার, খাগকান্দা নৌ-পুলিশ ফাড়িঁর ইনচার্জ মোর্শেদ, সহকারী মৎস্য কর্মকর্তা আলমগীর হোসেন প্রমুখ। অভিযানে সহযোগিতা করেন খাগকান্দা নৌপুলিশ ফাড়িঁ, আনসার ও থানা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ