Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ রাসেলের শূন্যতা পূরণ হবার নয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৩:৪৪ পিএম

শেখ রাসেল সহ বঙ্গবন্ধু পরিবারের সদস্যের খুনিদের জিয়াউর রহমান পূণর্বাসন করেছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তৎকালীন সেনা প্রধান জিয়াউর রহমানের নীল নকসায় পাকিস্তানী দোষররা বঙ্গবন্ধু পরিবারের সদস্যেদের নির্মম ভাবে হত্যা করেছে। পরবর্তিতে তিনি নীল নকসার মাধ্যমে কথিত প্রেসিডেন্ট হয়ে সেই সকল খুনিদের পূণর্বাসন করেছিলেন। শেখ রাসেল আজ বেঁচে থাকলে হয়তে প্রধানমন্ত্রী হতেন বা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধান ভূমিকা রাখতেন। শেখ রাসেল এর শুণ্যতা কোন দিনই পূরণ হবে না।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন উপলক্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও পিরোজপুর জেলা আওয়ামী লীগের সদস্য তাজউদ্দিন আহমেদ এসব বলেন।

১৮ অক্টোবর উপজেলার টিকিকাটা ইউনিয়নের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন স্থানীয় বয়াতির হাট বাজারে সাইক্লোন সেল্টারের সামনে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেন। সভায় আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম জালাল এর সভাপতিত্বে ও শ্রমিক লীগ নেতা শাহিন খান এর সঞ্চালনায আরও বক্তব্য রাখেন, উপজেলা শ্রমিক লীগ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, যুবলীগ সহ-সভাপতি আরিফুল ইসলাম সোহাগ, শ্রমিক লীগ নেতা জুলফিকার আমীন সোহেল, স্থানীয় আ‘লীগ নেতা আলফু তালুকদার, হেমায়েত হোসেন খান, উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক শাহীন মিয়া নবী, ইউপি সদস্য নাজমুল শাকিব শিপলু, স্থানীয় শ্রমিকলীগ নেতা নাসির হোসেন খলিফা সাইফুল ইসলাম, শাহ আলম প্রমুখ। দোয়া পরিচালনা করেন উপজেলা যুবলীগ নেতা মাওলানা নজরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ