Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে সাজাভোগ শেষে দেশে ফিরলেন দুই বাংলাদেশি

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১২:০৮ পিএম

ভারতে চার বছর সাজাভোগ শেষে দেশে ফিরলেন বাংলাদেশি এক নারী ও পুরুষ। তাদের বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

বুধবার (১৯ অক্টোবর) সকালে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ পাচার হওয়া দুই বাংলাদেশিকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে তুলে দেয়।

ফেরত আসা দুইজন হলেন, চট্টগ্রাম জেলার বাইতলি উপজেলার চন্দ্রনাসি গ্রামের আব্দুর রহমানের ছেলে মোহাম্মদ হাসান (২৮) ও কুমিল্লা জেলার বিথি (২৫)। তাদের আইনি সহায়তা দিতে পুলিশের কাছ থেকে জাস্টিস এন্ড কেয়ার নামে এনজিও সংস্থা গ্রহণ করেছে।

জাস্টিস এন্ড কেয়ারের বেনাপোল ফিল্ড অফিসার রোকেয়া খাতুন জানান, ভালো কাজের প্রলোভন দেখিয়ে পাসপোর্ট ভিসা ছাড়া অবৈধ পথে দালালের মাধ্যমে তারা ভারতে যায়। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। চার বছর পর দুই দেশের সরকারের সহযোগীতায় বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা দেশে ফেরার সুযোগ পায়। ফেরত আসারা যদি পাচারকারীদের সনাক্ত করে আইনি সহয়তা চাই দেওয়া হবে বলে জানান এনজিও সংস্থার এই কর্মকর্তা।

এ ব্যাপারে বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল কালাম আজাদ জানান, ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে

জাস্টিস এন্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা তাদের গ্রহণ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ