Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ঢাকা জেলার দোহার-চরভদ্রাসন লঞ্চ সার্ভিস চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম


 অবশেষে র্দীঘ প্রতীক্ষার পর চালু হয়েছে দোহারের মৈনট ঘাট থেকে ফরিদপুরের চরভন্দ্রাশনের গোপালপুর লঞ্চ সার্ভিস। গতকাল মঙ্গলবার প্রথমে দোহারের মৈনট ঘাটে ও দুপুর সাড়ে ১২টায় ফরিদপুরের চভন্দ্রাসনের গোপালপুরে এ সার্ভিস উদ্বোধন করা হয়। এ উপলক্ষে প্রথম দিন যাত্রীদের ফ্রি যাতায়াতের সুযোগ দেন কর্তৃপক্ষ। ফরিদপুরের সদরপুর, চরভাদ্রাসন, নাগরকান্দা ও দক্ষিণাঞ্চলের অনেক উপজেলার মানুষের রাজধানীতে যাতায়াতের সুবিধার্থে ফরিদপুরের চরভদ্রাসনের গোপালপুর থেকে ঢাকার দোহারের মৈনট ঘাট পর্যন্ত লঞ্চ সার্ভিসের সিদ্ধান্ত নেয় বিআইডবিøউটিএ। এর জন্য প্রস্তুত করা হয়েছে ১১টি লঞ্চ। প্রতিদিন সকাল ৮টা থেকে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত দু’টি টার্মিনাল থেকে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে লঞ্চগুলো। ঘাটটি শিমুলিয়া নদী বন্দরের আওতাভুক্ত। ভাড়ার ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি কর্তৃপক্ষ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিআইডবিøউটিএ’র যুগ্ম পরিচালক (ট্রাফিক) এনামুল হক ভূঁইয়া, উপ-পরিচালক (পরিবহন বিভাগ) মো. মিজানুর রহমান, স্থানীয় পোর্ট অফিসার মামুন উর রশিদ, শিমুলিয়া নদী বন্দর লঞ্চ মালিক সমিতির সভাপতি বিএম আতাউর রহমান আতা, সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনিরসহ অনেকে উপস্থিত ছিলেন।

 



 

Show all comments
  • জামিল উল হক ২৭ অক্টোবর, ২০২২, ৭:১৮ পিএম says : 0
    ঢাকা, দোহার মৈনট ঘাট টি "পর্যটন নৌবন্দর" ঘোষনা করায় বিআইডব্লিউটিএর পরিচালক সাহেবকে শুভেচ্ছা ও অভিনন্দন????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ