Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মতলবে মা-ইলিশ রক্ষায় মেঘনা নদীতে অভিযান, বিপুল পরিমাণ কারেন্ট জাল আটক

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১০:১২ পিএম

মা-ইলিশ রক্ষায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান পরিচালনা করে কারেন্ট জাল আটক করা হয়েছে। মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের নেতৃত্বে উপজেলা মৎস্য অফিস ও মোহনপুর নৌ-পুলিশের সহযোগিতায় মা ইলিশ সংরক্ষণে বিশেষ অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনাকালে নদীতে জেলেদের ফেলা ৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত নিষিদ্ধ কারেন্ট জাল জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। আটককৃত মাছ মাদ্রাসায় বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম,মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত ইনচার্জ মোঃ মনিরুজ্জামান, উপজেলা সহকরী মৎস্য কর্মকর্তা রাশেদুজ্জামান, ইউএনও'র সিএ আমিনুল ইসলাম প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান বলেন, মা-ইলিশ ধরার বন্ধে প্রশাসনের অভিযান পরিচালিত হচ্ছে। জাতীয় স্বার্থে মা ইলিশ রক্ষা করতে হবে। কাউকে এ বিষয়ে ছাড় দেয়ার অবকাশ নেই। এ ব্যাপার সকলের সহযোগিতা করতে হবে। সরকার ঘোষিত সময়ে মা ইলিশ সংরক্ষণে বিশেষ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ