Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে নারীর টাকা ও স্বর্ণালংকার ছিনিয়ে নিয়েছে প্রতারক চক্র

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ৩:১৬ পিএম

রাজবাড়ীতে স্কোপোলামিন নামক মাদকের সাহায্যে নারীদের টার্গেট করে একের পর এক স্বর্ণালংকার ও নগদ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র। বেশ কিছুদিন ধরেই এ চক্রটি একের পর এক ঘটনা ঘটাচ্ছে।
মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে রাজবাড়ী আদালতে আসা নাসিমা বেগম নামে এক নারীকে ভয়াবহ মাদক স্কোপোলামিন মাদকের সাহায্যে নিয়ন্ত্রণে নিয়ে তার কাছে থাকা একজোড়া স্বর্ণের কানের দুল ও নগদ ৫০ টাকা ছিনিয়ে নিয়ে গেছে দুই প্রতারক। নাসিমা বেগম রাজবাড়ী সদর উপজেলার পাচুরিয়া ইউনিয়নের কোনাইল গ্রামের হামিদ মল্লিকের স্ত্রী।
প্রতারনার শিকার নাসিমা বেগম বলেন, রাজবাড়ী আদালতে ভাইয়ের জামিনের জন্য সকালে আসি। দুপুর সাড়ে ১২টার দিকে দু’জন লোক বলে কি জন্য এসেছেন। এরপর জামিনের কথা বললে তারা প্রকাশ করে আমরা জামিনের ব্যবস্থা করছি বলে ডেকে আনে। এরপর তারা যা বলে আমি তাদের কথা মতো আমার কানে থাকা এক জোড়া স্বর্ণের কানের দুল আমার ব্যাগে রাখি। আদালতের বাইরে ডেকে এনে ব্যাগের মধ্যে থাকা কানের দুল ও নগদ ৫০ টাকা নিয়ে বলে সামনে বিদ্যুতের খুটির কাছে একটি সবুজ পাথর আছে ওই পাথর পেলে ৩ দিনের মধ্যে তোর ভাইয়ের জামিন হয়ে যাবে। তবে পিছনে আর তাকাবিনা। পরে আমি বুজতে পারি আমার সব নিয়ে গেল। এসে দেখি তারা আর নেই।
প্রত্যক্ষদর্শী অটো বাইক চালক আলমগীর হোসেন বলেন, আমি ওই নারীকে বাড়ী যাবে নাকি জিজ্ঞাসা করেছি, তারপরও আমার সাথে কথা না বলেই দু’টি লোকের পিছু পিছু চলে যান। পরে চিৎকার শুনে বুজতে পারি তার কিছু হয়েছে। এগিয়ে দিয়ে বিষয়টি জানতে পারি।
রাজবাড়ীর সদর হাসপাতালের কনসালটেন্ট (অ্যানেস্থেসিয়া) ডা. মো. জিয়াউল হোসেন বলেন, স্কোপোলামিন নামক ড্রাগ মূলত তরল (লিকুইড) ও শুকনো (পাউডার) এ দুই ধরনের হয়। অজ্ঞান করতে এ ধরনের ওষুধ ব্যবহার করা হয়। এটা অধিক মাত্রায় ব্যবহার করলে মাইন্ড কন্ট্রোলে চলে যায়। তখন সবকিছু আর নিজের নিয়ন্ত্রণে থাকে না। অন্যকেউ যা নির্দেশ দিবে তাই করবেন ভুক্তভোগী।
রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) মোঃ রেজাউল করিম বলেন এটি স্কোপোলামিন হতে পারে। ধারনা করা হচ্ছে ছিনতাইকারীরা স্থানীয় নয়, বাইরে থেকে এসেছে। অপরিচিতদের সাথে কথা বলতে সাবধানতা বজায় রাখতে হবে। এ বিষয়ে সবার মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে। বিষয়টি গুরুত্বের সাথে নিয়েছি। বিষয়টি নিয়ে জেলা গোয়েন্দা পুলিশ কাজ শুরু করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ