Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

একজনের মৃত্যু শনাক্ত ৩৮৯

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজন মারা গেছেন এবং শনাক্ত হয়েছেন ৩৮৯ জন। এর একদিন আগে গত রোববার শনাক্ত ছিল ৩৫১ জন। দেশে এপর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৪০২ জনের এবং শনাক্ত হয়েছেন ২০ লাখ ৩২ হাজার ৮৩২ জন। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায়প্রতি ১০০টি নমুনায় শনাক্তের হার ৬ দশমিক ৯২ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৬৪৪ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৪ হাজার ৮৫২ জন। নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৬৪১টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৬২৫টি। এপর্যন্ত এক কোটি ৪৯ লাখ ৫২ হাজার ৬৯৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ৬ দশমিক ৯২ শতাংশ এবং এপর্যন্ত ১৩ দশমিক ৬০ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯৭ দশমিক ১৫ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৫ শতাংশ। মৃত ব্যক্তি ঢাকায় অবস্থান করছিলেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ