Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

যেকোন মুহূর্তে জনগণের প্রবল স্রোত সরকারের পতন ঘটাবে

বিবৃতিতে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সরকারের অবিচার ও নিপীড়ণের বিরুদ্ধে দেশের মানুষ এখন রুখে দাঁড়াচ্ছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জনগণ এখন ঐক্যবদ্ধ, যেকোন মুহূর্তে জনগণের প্রবল স্রোত সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র ফিরিয়ে আনবেই।
গতকাল সোমবার উচ্চ আদালতের জামিনে থাকা গাজীপুর মহানগর বিএনপির আহবায়ক মো. সোহরাব উদ্দিন নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, সরকারের এখন টিকে থাকার উপায় বিএনপি নেতাকর্মীদের পাইকারী হারে গ্রেফতার করা। এজন্য বেপরোয়াভাবে নেতাকর্মীদের আটক করে জেলখানা পূর্ণ করছে। আইন আদালতেও কোন প্রতিকার পাওয়া যায় না। আইন আদালতকে কব্জায় নিয়ে আওয়ামী সরকার দুঃশাসনকে প্রলম্বিত করছে, সেজন্যই বিএনপির নেতাকর্মীরা কোন সুবিচার পায়না।
তিনি বলেন, অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক প্রতিটি ক্ষেত্রে চরম নৈরাজ্য বিরাজ করছে, রাজকোষ শূণ্য হয়ে পড়েছে। চারিদিকে হাহাকার উঠেছে। তাই নিজেদের ব্যর্থতা ঢাকতে বিরোধী কন্ঠস্বরকে স্তব্ধ করতে রাষ্ট্রযন্ত্রকে নির্বিচারে ব্যবহার করছে অবৈধ শাসকগোষ্ঠী। সরকারের হুকুমেই আইন-আদালত-প্রশাসন উঠবস করে। উচ্চ আদালতে জামিনপ্রাপ্ত মো. সোহরাব উদ্দিন বিদেশে থাকাকালীন গাজীপুরে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। নির্যাতন নিপীড়ণের মাধ্যমে দেশবাসীসহ বিএনপি ও বিরোধী দলীয় নেতাকর্মীদের আতঙ্কিত ও ভীত-সন্ত্রস্ত করে বর্তমান শাসকগোষ্ঠী ক্ষমতায় টিকে থাকার অভিসন্ধি করছে।
বিএনপি মহাসচিব বলেন, দেশ আজ আওয়ামী স্বৈরশাসনে এক বৃহত্তর বন্দীশালা। বিএনপিসহ বিরোধী মতের বিরুদ্ধে প্রতিহিংসামূলক অসত্য মামলা দায়েরের উদ্দেশ্যই হচ্ছে নিরুদ্দেশ গণতন্ত্র ফিরে পাওয়ার জন্য কেউ যেন আন্দোলন করতে সাহসী না হয়। তবে তৃণমূল থেকে মানুষ জেগে উঠতে শুরু করেছে। হত্যা-বিচারবহির্ভূত হত্যা-গুম-অপহরণ-মিথ্যা মামলা দায়ের করে গ্রেফতার ও কারারুদ্ধ করার মাধ্যমে দমন-পীড়ণ চালিয়ে দেশের বৃহত্তম বিরোধী দল বিএনপিকে নিশ্চিহ্ন করে বাংলাদেশে একদলীয় শাসন প্রতিষ্ঠার আকাক্সক্ষা এদেশের গণতন্ত্রকামী ও স্বাধীনতাকামী জনগণ কখনোই বাস্তবায়িত হতে দেবেনা।
তিনি অবিলম্বে মো. সোহরাব উদ্দিনের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ