Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোবিপ্রবিতে শিক্ষকদের দুই দিনের প্রশিক্ষণ কোর্স ও কর্মশালা উদ্বোধন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষকবৃন্দদের নিয়ে ‘Training and Workshop on Outcome Based Education (OBE) Curriculum’ শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স ও কর্মশালার উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার নোবিপ্রবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণ কোর্স ও কর্মশালার উদ্বোধন করেন নোবিপ্রবির ভিসি অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। প্রশিক্ষণ কোর্স ও কর্মশালার সার্বিক পরিচালনায় রয়েছেন আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল বাশার, সিএসটিই বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসাদুন নবী ও আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মো. আরিফুর রহমান। প্রথম দিনের প্রশিক্ষণে নোবিপ্রবির বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, মাইক্রোবায়োলজি বিভাগ, এগ্রিকালচার বিভাগ এবং ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশন সায়েন্স বিভাগের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে নোবিপ্রবির ভিসি অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, শিক্ষার্থীদের সৃজনশীলতার বিকাশ ঘটাতে হবে। শুধুমাত্র মুখস্থবিদ্যার ওপর নির্ভর করলে চলবে না। এক্ষেত্রে শিক্ষকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আধুনিক জ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষার্থীদের শিক্ষিত করতে হবে। তবেই আমাদের ভিশনগুলো অর্জন করা ও বিভিন্ন সূচকে আরও ভালো করা সম্ভব। আমি এই প্রশিক্ষণ ও কর্মশালার সফলতা কামনা করছি। বিশেষ অতিথির বক্তব্যে নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী প্রশিক্ষণার্থী সকলকে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং এই আয়োজনের সাফল্য কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ